মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুই ঘন্টার ব্যবধানে দুই ছিনতাই নগদ টাকা, মোবাইল ও মালামাল লুট

প্রকাশিত : ১ এপ্রিল ২০২১

আশরাফ উদ্দিন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই অংশে পন্যবাহি দুটি গাড়িতে মাত্র দুই ঘন্টার ব্যবধানে দুটি চিন্তাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইকারীরা গাড়ির ড্রাইভার ও হেল্পারদের ধরালো অস্ত্রের মুখে জিম্ম করে নগদ টাকা, মোবাইল, যন্ত্রাংশ ও মালামাল লুট করে পালিয়েছে।

 

ছিনতাইকারীদের অস্ত্রের আঘাতে একজন ড্রাইভার ও একজন হেল্পার গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার ( ১ এপ্রিল) ভোর পাঁচটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খৈয়াছড়া ঝরনা রাস্তার মাথা নামক স্থানে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ভুক্তভোগী গাড়ির ড্রাইভার মামুনের দেয়া তথ্য অনুযায়ী জানা যায়, তাঁর তারমুজবাহী কার্ভাডভ্যান নোয়াখালি থেকে চট্টগ্রাম যাওয়ার পথে মিরসরাই উপজেলার খৈয়াছড়া ঝরণা রাস্তার মুখে চাকা বিকল হলে গাড়িটি ইঞ্জিন বন্ধ করে ভিতরে অবস্থান করছিল।

এই সময় মোটরসাইকেল যোগে তিন যুবক ধারালো অস্ত্র নিয়ে তাদের জিম্মি করে নগদ ৩৬ হাজার টাকা, ১টি মোবাইল ফোন, গান শুনার একটি এম, গাড়ির কিছু যন্ত্রপাতি ও তার দুদিন আগে কেনা একটি নতুন লুঙ্গি নিয়ে যায়। টাকা দিতে দেরি করায় ধারালো অস্ত্র দিয়ে ড্রাইভার ইমামের ডান হাতে মারাত্মক জখম করে।

জখম থেকে রক্ত ছিটকে পড়লে ছিনতাইকারীরা আবার তাদের হাতের গামছা দিয়ে রক্ত ঝরা বন্ধের জন্য বেঁধে দেয় ও মোবাইলের বিকাশ নাম্বারের জন্য চাপ সৃষ্টি করে ও চাপাদির পিঠ দিয়ে শীনায় গুরুতর আঘাত করে পালিয়ে যায়।

অন্য একটি গাড়ির ড্রাইভার মোঃ মুজাফ্ফর বলেন, রাত সাড়ে তিনটায় তার গাড়ির যান্ত্রীক ত্রুটি দেখা দিলে সে খৈয়াছড়া ব্র্যাক অফিসের সামনে গাড়িটি থামায়। এই সময় মোটর সাইকেল আরোহী ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে তাদের থেকে নগদ ৩৩১০টাকা ও মোবাইল নিয়ে যায়।

 

টাকা কম থাকায় আরো টাকা বের করে দেয়ার জন্য হেল্পার আলমগীরকে ধারালো অস্ত্রদিয়ে ডান হাতে গুরুতর জখম করে ও পিঠে রাম দা এর হাতল দিয়ে মারাত্মক জখম করে দ্রুত ঘটনা স্থল ত্যাগ করে। উভয় ঘটনায় একই মোটর সাইকেল ব্যবহার করে তিনজন ছিনতাইকারী অংশগ্রহণ করে।

সকালে খবর পেয়ে মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে এস আই বোরহান উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিক তথ্য সংগ্রহ করেন। এছাড়া মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, আমরা প্রাথমিক তথ্য সংগ্রহ করে ছিনতাইকারীদের সনাক্তও তাদের গ্রেফতারসহ ছিনতাইকৃত মালামাল উদ্ধারে কাজ করছি।

আপনার মতামত লিখুন :