বোয়ালখালীতে কাপড় বেচাকেনার ধুম, ম্যাজিস্ট্রেট দেখে পালালো ব্যবসায়ীরা!

প্রকাশিত : ১৩ মে ২০২০

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের বোয়ালখালীতে কাপড়ের দোকানে বেচাকেনার ধুম। করোনা ভাইরাসের পাদুর্ভাব প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা পরিচালনা করছেন কি না তা দেখতে অভিযানে যান সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.মোজাম্মেল হক চৌধুরী।

এসময় ম্যাজিস্ট্রেট দেখে দোকান খোলা রেখে পালিয়ে যান ব্যবসায়ীরা। বুধবার (১৩ মে) উপজেলার শাকপুরা ও গোমদণ্ডী ফুলতলে এ অভিযান পরিচালনা করা হয়।ম্যাজিস্ট্রেট মো.মোজাম্মেল হক চৌধুরী জানান, শাকপুরা চৌমুহনী বাজার ও ফুলতল বাজারের কাপড়ের দোকানগুলোতে স্বাস্থ্য বিধি মানা হচ্ছিলো না।

উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন মহোদয়ের নির্দেশে অভিযানে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। অভিযানের সময় ব্যবসায়ীরা দোকান ফেলে গা ঢাকা দেয়। তিনি বলেন, শাকপুরা ও ফুলতল এলাকার বেশিরভাগ দোকানে গাদাগাদি করে বসে ক্রেতারা বাজার আছেন, বিক্রেতাদেরও ছিলো না মাস্ক ও হ্যান্ডগ্লোভস। মার্কেট এর প্রবেশ পথে নাই কোনো ডিসইনফেকশনের ব্যবস্থা। পরে কয়েকটি দোকানে স্বাস্থ্য বিধি না মানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে দন্ডবিধি ২৬৯ ধারায় ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে শাকপুরা বাজারের আজমির ফ্যাশন হাউসকে ১০ হাজার টাকা, আরাফাত গার্মেন্টসকে ১ হাজার, ফজল করিমকে ২ হাজার টাকা, আছিফ গার্মেন্টসকে ১ হাজার টাকা, ফুলতল বাজারে মো. শাকিলকে ৫ হাজার টাকা ও পারভেজকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি না মেনে ব্যবসা পরিচালনা করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। অভিযানে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবদুল করিমের নেতৃত্বে পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

আপনার মতামত লিখুন :