চট্টগ্রামে রেকর্ড ৮৬ জনের করোনা শনাক্ত

প্রকাশিত : ১৩ মে ২০২০

চট্টগ্রাম ব্যাুরো : চট্টগ্রামে আজও করোনার ভয়াবহ ছোবল অব্যাহত। চট্টগ্রামের করোনা পরীক্ষার ২৪ ঘণ্টায় ৮৬ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে চট্টগ্রাম শহরে ৭৫ জন এবং জেলায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রামের ১ম ল্যাব ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে গত ২৪ ঘণ্টায় ২৪৮টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ২৭ জন, রাঙ্গামাটি ১ জন, ফেনী ২ এবং লক্ষ্মীপুর জেলার ১ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ল্যাবে (সিভাসু) ৭০ টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম শহরে ২ ফেনী জেলার ২, নোয়াখালী জেলার ১ এবং লক্ষ্মীপুর জেলার ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১২২টি নমুনা পরীক্ষা করে নগরীতে ৪৮, উপজেলায় ৪ এবং কক্সবাজার জেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া নগরীর পুরাতন একজন রোগীর দ্বিতীয় বার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে এ ল্যাবে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রাম জেলার ৩৯টি নমুনা পরীক্ষা করে লোহাগাড়া উপজেলার ৪ জন এবং সাতকানিয়ার ১ জনের করোনা শনাক্ত হয়। ১২ মে রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৪৭৯টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৬ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৪১৮ জন। এদিকে মঙ্গলবার (১২ মে) দুই ঘন্টার ব্যবধানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় দুই নারীর মৃত্যু হয়েছে।

এর মধ্যে বিকাল সাড়ে চার টার দিকে হাটহাজারীর শিরু আক্তার নামের (৩২) করোনা আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে। এর দুই ঘন্টা পর জহিরা বেগম (৬৫) নামে এক বৃদ্ধা মারা যান। তিনি নগরীর বন্দরটিলা ইপিজেড এলাকার বাসিন্দা।এনিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ২৩ জন মারা গেছেন। আজ নতুন ১০ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০ জন।

আপনার মতামত লিখুন :