চট্টগ্রামে প্রথম এক সাংবাদিক করোনা আক্রান্ত, নমুনা পরীক্ষার ফল নিয়ে ফেসবুকে ক্ষোভ

প্রকাশিত : ১৩ মে ২০২০

চট্টগ্রাম ব্যাুরো : চট্টগ্রামে এবার করোনা আক্রান্ত হয়েছেন সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী। যে মানুষটি সবাইকে ঘরে নিরাপদে রেখে বাইরের খবর ঘরে পৌছে দিতেন সে মানুষটি আজ নিজেই খবরের শিরোনাম হলেন। সাইফুল ইসলাম শিল্পী চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাঠক ডট নিউজের সম্পাদক ও আন্তর্জাতিক গণমাধ্যম ইউএনবি’র চট্টগ্রাম প্রতিনিধি হিসেবে কর্মরত।

চট্টগ্রামে এই প্রথম কোন সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ আসার তথ্যটি সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী নিজেই ভোরের দর্পন কে জানিয়েছেন। তিনি বলেন, কিছুদিন ধরে জ্বর সর্দিসহ করোনা উপসর্গদেখা দিলে সাইফুল ইসলাম শিল্পী নিজেই জেনারেল হাসপাতালে গিয়ে নমুনা দিয়ে আসেন গত ১০ মে। এরপর মঙ্গলবার তার পজেটিভ আসার দুঃসংবাদটি পান।

এর আগে ১২ মে মঙ্গলবার বিকেল ৫টা২১ মিনিটে চট্টগ্রামের ল্যাবগুলোতে করোনা পরীক্ষার ফলাফল নিয়ে নানা অব্যবস্থাপনা ও জট নিয়ে ক্ষোভ প্রকাশ করে নিজের ফেসবুকের টাইমলাইনে স্ট্যাটাস দেন।সাইফুল ইসলাম শিল্পীর স্ট্যাটাস। এতে তিনি লেখেন, “প্রচন্ড জ্বর ও সর্দি কাশি নিয়ে ১০ মে জেনারেল হাসপাতালে সেম্পল দিয়ে এসেছি। বলেছিল ১২ মে রিপোর্ট জানা যাবে। সময় মতো যোগাযোগ করে জানতে পারলাম তাদের হাতে গতকাল রাতে যে রিপোর্ট এসেছে সেটা ৭ মে’র। গতরাতের তালিকায় কাজীর দেউড়ির নাম দেখে ঘাবড়ে গিয়েছিলাম। ভাবছিল এটি আমার কিনা। পরে মধ্যে রাতে ওসি কোতোয়ালীকে ফোন করে নিশ্চিত হলামে এটি আমি না। শাহআলম নামে অন্য এক ব্যাক্তি।

আজ বিকালে সিভিল সার্জনের কাছে জানতে চাইলাম আমার রিপোর্ট কখন পাবো..? তিনিও বললেন গতকাল সোমবার রাতে যে রিপোর্ট এসে তা গত ৭ মে। সে হিসেবে আমার রিপোর্ট পেতে আরো ৩ দিন লাগবে। এদিকে আমার অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। প্রতিদিন করোনা উপসর্গ নিয়ে মারা যাচ্ছেন অনেকে। অনেকে জানতেও পারছে না কি কারণে মৃত্যু হয়েছে। মারা যাওয়ার পর রিপোর্ট পেয়ে কোন লাভ নাই। দ্রুত ‍রিপোর্ট দেয়ার চেষ্টা করুন। মানুষকে বাঁচান।”

আপনার মতামত লিখুন :