লক্ষীপুরে ২ হাজার মধ্যবিত্ত পেলো অধ্যক্ষ এমএ সাত্তার ট্রাস্টের উপহার

প্রকাশিত : ১৭ জুন ২০২০

লক্ষীপুর প্রতিনিধি : মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের ফলে বৈশ্বিক সংকটের ছোঁয়া লেগেছে বাংলাদেশেও। আর সেটির প্রভাব শহর থেকে চলে গেছে মফস্বলেও। এর ফলে কর্ম হারিয়ে অনেকটাই নিরুপায় অধিকাংশ মধ্যবিত্ত শ্রেণির মানুষ। নিম্নবিত্তদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছিয়ে দেওয়া হচ্ছে ত্রাণ সামগ্রী। কিন্তু মধ্যবিত্ত অনেকেই লোকলজ্জার ভয়ে থাকছে অভূক্ত।

মধ্যবিত্ত সংকটের সমাধান করতেই এগিয়ে এসেছেন অধ্যক্ষ এম এ সাত্তর ট্রাস্ট। ট্রস্টের উদ্যোগে গতকাল ১০ মে শনিবার লক্ষীপুর সদর উপজেলার হাজিরপাড়া, উত্তর জয়পুর ও চন্দ্রগঞ্জ ইউনিয়নের প্রায় ২ হাজার  মধ্যবিত্তদের উপহার হিসেবে পৌঁছে দেওয়া হয়েছে খাদ্যসামগ্রী। নিজ হাতে এসব খাদ্য সামগ্রী বিতরণ করছেন ঢাকা মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ এম এ সাত্তার।

খাদ্য সহায়তা দেওয়ার পাশাপাশি তিনি রোযাদারদের ইফতার ও নগদ অর্থ বিতরণ করতে দেখা গেছে। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে সবার কাছে দোয়া কামনা করে বলেন, যতদিন শেখ হাসিনা আছে ততদিন কেউ না খেয়ে মারা যাবে না।

এসব খাদ্যসামগ্রী পাওয়া এক মধ্যবিত্ত পরিবারের সদস্য বলেন, আসলে আমরা না খেয়ে থাকলেও দেখার কেউ নেই। সরকারি যে খাদ্য আসে; তা আমাদের কেউ দেয় না। আর কেউ দিতে এলেও নিজের কাছে সংকোচ বোধ করি। অনেকটা ইচ্ছা থাকা সত্তে¡ও আমরা সেই খাদ্য নিতে পারি না।

এমন আরেক মধ্যবিত্ত পরিবারের সদস্য বলেন, আমি অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টকে ধন্যবাদ জানাই যে, তারা আমাদের মনের কথাটি বুঝেছে। আমাদের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। বাজার ঠিকমত করতে পারি না। কেউ আবার খোঁজও নেয় না।

পূর্বের মতো অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্ট এর এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এমন উদ্যোগ আসলেই নেওয়া প্রয়োজন। আমরা যে খাদ্যসামগ্রী পেয়েছি তাতে আমাদের প্রায় এক সপ্তাহ চলে যাবে।

আপনার মতামত লিখুন :