করোনা : চট্টগ্রামের সিভাসু ল্যাবে একদিনে ৫৩ পজেটিভ, চট্টগ্রামে ৩৫,

প্রকাশিত : ১০ মে ২০২০

চট্টগ্রাম ব্যাুরো : প্রাণঘাতী করোনা পরীক্ষায় চট্টগ্রামের ২য় ল্যাবে নতুন করে একদিনে আরো ৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯৭ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৫৩ জনের পজেটিভ আসে। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ২জন ও জেলার ৫ উপজেলায় ৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এনিয়ে আজ ১০ মে রবিবার দুপুর পর্যন্ত চট্টগ্রাম জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ায় ২৫৪ জন। এর মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৬৪ জন।

রোববার (১০ মে) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা.সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে নুতনভাবে আরও ৩৫ জন করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। সেখানে নতুন করে আরো ১৪ জন করোনা আক্রান্ত হয়।

এর পরে রয়েছে চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলা। সেখানে নতুন করে ১০ জন, সন্দ্বীপ উপজেলায় ৭ জন, এবং রাউজান ও বাঁশখালী উপজেলায় ১ জন করে নতুন ভাবে করোনা আক্রান্ত হয়েছে। চট্টগ্রাম মহানগরীতে ২ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। সিভাসু ল্যাবে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলার বাইরে আরো তিন জেলায় নতুন করে আরো ১৮ জন করোনা শনাক্ত হয়। এর মধ্যে নোয়াখালী ৮ জন, ফেনী ৭ জন ও লক্ষ্মীপুর ৩ জন।

আপনার মতামত লিখুন :