সীতাকুণ্ড বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫ দোকানীকে জরিমানা

প্রকাশিত : ৯ মে ২০২০

সীতাকুণ্ড প্রতিনিধি : মাহে রমযান উপলক্ষে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সীতাকুণ্ডে বাজার মনিটরিং করা হয়। আজ শনিবার (৯ মে) সকাল ১০ থেকে দুপুর ২ টা পর্যন্ত সীতাকুণ্ড উপজেলার বড়দাড়োগা হাট, সীতাকুণ্ড বাজার এবং ছোট কুমিরা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। রমযান উপলক্ষে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং করেন।

এসময় বিভিন্ন মুদির দোকানে মূল্য তালিকা না থাকায়, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির উদ্দেশ্যে মজুদ রাখার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় পাঁচটি মামলায় পাঁচজন দোকানীকে দোষী সাব্যস্ত করে ছাব্বিশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং তাৎক্ষণিক জরিমানার অর্থ আদায় করেন।

এসময় সাতকানিয়া স্টোরকে ১০ হাজার, খাজা স্টোরকে ৫ হাজার, মেসার্স কমল কৃষ্ণ সাহাকে ৫ হাজার, মেসার্স সোলাইমান স্টোরকে ৫ হাজার এবং আবুল কাসেম স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন উপজেলায় দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশিক-উর-রহমান।

বাজার মনিটরিং এর মাধ্যমে সকল পণ্যের মূল্য স্বাভাবিক, স্থিতিশীল রাখতে এবং সরকারী নিয়ম নীতি পালন নিশ্চিত করতে নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালিত হয় বলে জানান তিনি। এসময় বাংলাদেশ সেনাবাহিনী ও সীতাকুণ্ড মডেল থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

আপনার মতামত লিখুন :