দেবিদ্বারে এমপি’র হারভেষ্টার মেশিন প্রদান

প্রকাশিত : ৬ মে ২০২০

দেবিদ্বার ( কুমিল্লা)  প্রতিনিধি : কুমিল্লা ০৪ দেবিদ্বারে মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল কৃষকের কষ্ট লাগব করতে দেশের বর্তমান শ্রমিক সংকটময় মুহূর্তে দেবিদ্বার উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মাধ্যমে ধান কাটা ও মাড়াইয়ের জন্য কম্বাইন্ড হারভেষ্টার মেশিন উপহার দিলেন কৃষকদের।

একটি মেশিন এমপি মহোদয়ের নিজিস্ব তত্বাবধানে সাশ্রয়ী মুল্যে কৃষকেদের সেবা দিবে এবং পাশাপাশি আরো দুটি কম্বাইন্ড হারভেষ্টার মেশিন যা এমপি সাহেবের সহযোগিতায় ব্যাক্তি পর্যায়ে আনা হয়েছে সব মিলিয়ে ৩টি মেশিন কৃষকদের ধান কাটা ও মাড়াইয়ে কাজ করছে।

এ বিষয়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার উত্তম কুমার কবিরাজ জানান, এমপি মহোদয়ের বিশেষ সুপারিশ এবং সার্বিক সহযোগিতা নিয়ে মির্জা তাজুর নামে বরাদ্দকৃত কম্বাইন্ড হারভেষ্টার মেশিনটি উনার স্থানীয় নেতৃবৃন্দের পরিচালনায় যেখানে এক বিঘা জমি কাটা ও মাড়াইয়ে ৫ হতে ৬ হাজার টাকা খরচ হয় সেখানে নামমাত্র মুল্যে মাত্র ১৫০০ টাকায় এই সেবা কৃষকদের প্রদান করা হবে। এ ছাড়াও মাননীয় সংসদে চেষ্টায় আরো একটি কম্বাইন্ড হারভেষ্টার মেশিন আনার প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, দেবিদ্বার উপজেলায় এর আগে আরো দুটি মিনি হারভেষ্টার মেশিন আছে তার সাথে ব্যাক্তি পর্যায়ের দুটি এবং এমপি সাহেবের ১টি সহ ৫টি কম্বাইন্ড হারভেষ্টার মেশিন কৃষকদের ধান কাটা ও মাড়াইয়ের সেবায় নিয়েজিত আছে।

আপনার মতামত লিখুন :