সীতাকুণ্ডে র‍্যাবের অভিযানে ফেন্সিডিল ও গাঁজাসহ ৩ জন আটক, কার জব্দ

প্রকাশিত : ৪ মে ২০২০

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: সীতাকুণ্ডের মাদামবিবিরহাট এলাকায় অভিযানে ৩২৮ বোতল ফেন্সিডিল, ১২ কেজি গাঁজাসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে চট্টগ্রাম র‍্যাব-৭। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়।

সোমবার (৩ মে) রাত পৌনে ১০ টার সময় উপজেলার মাদামবিবির হাট নামক স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পার্শ্বে মেসার্স মিতালী আয়রণ মার্ট নামক একটি দোকানের সামনের থেকে এসব উদ্ধার করা হয়।

র‍্যাব-৭ এর এক সংবাদ বিজ্ঞপ্ততিতে জানানো হয়, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম হতে কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার (ঢাকা মেট্টো-গ-৩৯-১৮৬৬) যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে। এমন গোপন সংবাদের মাধ্যমে ভিত্তিতে বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করলে এ সময় র‍্যাবের চেকপোস্টের দিকে আসা একটি প্রাইভেটকারের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‍্যাব সদস্যরা গাড়িটিকে থামানোর সংকেত দিলে প্রাইভেটকারটি চেকপোস্টের নিকটবর্তী এসে থেমে যায় এবং উক্ত প্রাইভেটকার হতে ড্রাইভারসহ ৩ জন ব্যক্তি বের হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে তাদেরকে আটক করে।

আটককৃতরা হচ্ছে র‍্যাব মোঃ আবুল কালাম (২৫), পিতা- আবুল কাশেম, গ্রাম- কালিকাপুর (হাজী সিরাজ মেম্বার বাড়ী), থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা, ২। মোঃ ইদ্রিছ মিয়া (৩৫), পিতা- মৃত আব্দুছ সোবাহান, গ্রাম- কুমিল্লা টিলা (শফিকের বাপের বাড়ী), ২নং তবলছড়ি ইউপি, থানা- মাটিরাঙ্গা, জেলা- খাগড়াছড়ি, এবং মোঃ সুজন (২০), পিতা- আব্দুল গফুর, গ্রাম- নোয়াপাড়া, (মধ্যমপাড়া চেয়ারম্যান বাড়ী), থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা।

আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো ও সনাক্ত মতে প্রাইভেটকারটি তল্লাসী করে পিছনের বনেট এর ভিতর সুকৌশলে রক্ষিত অবস্থায় ৩২৮ বোতল ফেন্সিডিল, ১২ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কুমিল্লা সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৪ লক্ষ ৪৮ হাজার টাকা এবং জব্দকৃত প্রাইভেটকারের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মতামত লিখুন :