কুমিল্লার দেবিদ্বারে ২টি গবাদিপশুসহ গোয়াল ঘর পুড়ে ছাই

প্রকাশিত : ৪ মে ২০২০

দেবিদ্বার (কুমিল্লা)  প্রতিনিধি : কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহাম্মদ পুরে অগ্নিকাণ্ডে এক কৃষকের  গোয়াল ঘর ও মালামাল এবং গবাদি পশু পুড়ে গেছে। আগুনে তাঁর গোয়াল ঘরে থাকা  ২টি ছাগল অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে এবং  ২টি ছাগল অগ্নিদগ্ধ হয়ে আশংকা জনক অবস্থায় রয়েছে।   রবিবার (৩ মে) দিবাগত রাত  ১.৩০)টার দিকে দেবিদ্বার  উপজেলার মোহাম্মদ পুর গ্রামে  আবদুস ছাত্তার প্রিন্সিপাল সাহেবের বাড়ীতে এই ভয়াবহ অগ্নিকান্ডটি ঘটে।

কৃষক রেনু মিয়া  জানান, ঘটনাটি রবিবার  দিবাগত রাত ১.৩০ টার দিকে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এ সময় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। মধ্যরাতে গবাদিপশু সুরক্ষার জন্য দেয়া মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটে। রাতে শোবার পূর্বে প্রতিদিনের মতই গতকাল রাতে গরুর গোয়াল ঘরে মশার উত্যাপ থেকে গরু ভেড়া ও ছাগলকে রক্ষার্থে মশার কয়েল লাগিয়ে দেওয়া হয়। 

অসাবধানতায় কয়েল জালিয়ে ঘুম আসার পর ঘরের বেড়াতে আগুল লেগে  নিমিষেই তাদের গোয়াল ঘরের সম্পূর্ণ মালামাল, এবং গোয়াল ঘর পুড়ে ছাঁই হয়ে যায়।অগ্নিকান্ডের সময় মধ্যরাতে  তার পরিবারের লোকজনের চিৎকারে প্রতিবেশিরা  এগিয়ে এসে  আগুন নেভালেও ততোক্ষনে গোয়াল ঘরে থাকা  ২টি ছাগল অগ্নিদগ্ধ হয়ে মারা যায় এবং ২টি ছাগল অগ্নিদগ্ধ হয়ে  আশংকাজনক রয়েছে ।এতে ঐ কৃষক সর্বোশান্ত হয়। প্রতিবেশি সূত্রে জানা যায় গরু ছাগল  প্রতিপালন করেই সংসার চালান তিনি।

আপনার মতামত লিখুন :