আনসার-ভিডিপি ত্রাণ নিয়ে অসন্তোষ, ৪৫০ টাকা ভাড়া দিয়ে ত্রাণ পেলেন ৫শ টাকার

প্রকাশিত : ৪ মে ২০২০

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি: সারা দেশে ১লক্ষ ৫০ হাজার অসহায় দরিদ্র আনসার ভিডিপি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। তার ধারাবাহিকতায় মিরসরাই উপজেলা আনসার বিডিপির উদ্যোগে ৩শ হত দরিদ্র আনসার পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। কিন্তু ত্রাণের পরিমান নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে এর সদস্যরা।

সোমবার ( ৪ এপ্রিল) সকালে উপজেলার মিরসরাই পাইলট স্কুল মাঠে ২শ ৬টি ও যোরারগঞ্জ স্কুল মাঠে ৯৪টি পরিবারকে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়। আনসার বিডিপির সার্কেল এড্যজুডেন আমির হোসেন উপস্থিত হয়ে এই খাদ্য সহায়তা বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আনসার বিডিপির কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও প্রশিক্ষক নুর হোসাইন পিন্টু। উদ্বোধন কালে এডজুডেন আমির হোসেন বলেন, আনসার সদস্যরা সবসময় নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছে সরকার ও জনগনের জন্য। সকল নির্বাচনে বিনা পারিশ্রমিকে কঠোর পরিশ্রম করে সরকারকে নির্বাচনী সহায়তা করেছে। তাই এই ক্রান্তিকালে সরকারের পক্ষ হতে আনসার সদস্যদের জন্য সামান্য সহায়তা করা হয়েছে।

কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, উপজেলায় আমাদের ৫ হাজার সদস্য রয়েছেন তার মধ্যে শুধু মাত্র অতি দরিদ্র ৩শ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করছি। খাদ্য সহায়তার মধ্যে আছে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, তৈল ১লি, পেয়াজ ১কেজি, আলু ২কেজি, মাস্ক ১টি ও সাবান ১টি।

তবে সাহেরখালি থেকে আসা এক আনসার সদস্যের কাছে জানতে চাইলে তিনি বলেন, সাহেরখালিথেকে আসতে আমাদের সাড়ে চারশ (৪শ ৫০টাকা) সিএনজি ভাড়া চলে গেছে। এসে দেখি এই সামান্য ত্রাণ দেওয়া হচ্ছে যা হিসাব করলে ৫শ টাকার উপরে হবে না। সকাল সকাল ত্রাণ দিবে তাই সকাল সাতটা বাজে বাড়ি থেকে বের হয়েছি। রাস্তায় কোন গাড়ী নেই সিএনজি রিজার্ভ করে আসতে হয়েছে। সকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছি। যে চাল দিয়েছে তা দিয়ে তিনদিনও যাবে না। আসাটাই আমাদের লস হয়েছে। তবে যারা আশপাশ থেকে এসেছে তারা লাভবান হয়েছে তাদের ত্রিশ চল্লিশ টাকা মাত্র যাতায়াত খরচ হয়েছে আর আমরা অনেক দূর থেকে যারা এসেছি তারা উল্টো ক্ষতিগ্রস্থ হয়েছি।

এ ব্যাপারে আনসার বিডিপি কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, আমরা সবার সুবিধার জন্য দুইটি স্থানে ত্রাণ বিতরণ করেছি। যার কারনে যারা দূরথেকে এসেছে আমাদের করার কিছুই ছিলোনা। বিষয়টিকে পজেটিভলি দেখতে হবে আমরা মানুষের উপকার করার জন্য ত্রাণ সহায়তায় কাজ করছি। আমরা সকলের সাথে যোগাযোগ করে কাজ করেছি এখন যদি কেউ অসন্তোষ প্রকাশ করে কিছু করার নেই।

আপনার মতামত লিখুন :