লক্ষীপুরে ১৫’শ পরিবারকে খাদ্য দিলো বিএনপি’র সাবু

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০

জাহাঙ্গীর লিটন, লক্ষীপুর : মহামারি বিপর্যয় করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে লক্ষীপুরের মানুষ কর্মহীন পড়েছে। এই কর্মহীন ও গৃহহীন মানুষের জন্য বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন কেন্দ্রীয় বিএনপির সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সাহাবুদ্দিন সাবু। তিনি লক্ষীপুর জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও পৌর মেয়র ছিলেন। 

৩০ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে ব্যক্তিগত অর্থায়নে ও জেলা যুবদলের সহযোগিতায় বিতরণের ১ম দিনে লক্ষীপুর পৌরসভার ১,২,৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের দুস্থ, অসহায় ও নিম্নবিত্ত পরিবারের মাঝে স্বহস্তে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতি পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ ও আধা কেজি সয়াবিন তেল দেওয়া হয়। 

বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছানোর সময় উপস্থিত ছিলেন, জেলা যবদলের সভাপতি রেজাউল করিম লিটন, সাধারণ সম্পাদক সৈয়দ রশিদুল হাসান লিংকন, যুগ্ম-সাধারণ সসম্পাদক কিরন পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক সৌরভ হোসেন ভুলু, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আলী ন‚র মামুন, যুবদল নেতা মোঃ জাহাঙ্গীর, জুলফু, শামসুল আহসান মামুন, সুমন ভূইয়া ও ছাত্রদল নেতা জাহিদ পাপ্পু প্রমুখ।

সাহাবুদ্দিন সাবু বলেন, দেশের এই মহামারি পরিস্থিতিতে পৌরসভার দুস্থ ও অসহায়, নিন্মবিত্ত ১৫শ’ পরিবারের মাঝে ত্রান বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে পৌরসভাসহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে আমার ব্যক্তিগত পক্ষ থেকে খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। এসময় তিনি সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে সকলের প্রতি আহবান জানান। ঘরে থেকে সুস্থ থাকার পরামর্শ দিয়ে এই পরিস্থিতিতে সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানান। 

উল্লেখ্য, পর্যায়ক্রমে পৌরসভার আরো ১০ ওয়ার্ডে আগামীকাল ও পরশু খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেওয়া হবে বলেও জানা যায়।

 

আপনার মতামত লিখুন :