হাটহাজারীতে অতিরিক্ত দামে আদা বিক্রির দায়ে জরিমানা

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি: হাটহাজারীতে গত সপ্তাহ থেকে হঠাৎ অস্থিতিশীল আদার বাজার। মূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করছেন ভ্রাম্যমাণ আদালতের দুটি টিম। নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) হাটহাজারীর মদুনাঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেস মোহাম্মদ রুহুল আমিন।

এ সময় অতিরিক্ত দামে আদা বিক্রির দায়ে দুই দোকানিকে ২০,০০০ টাকা জরিমানা করা হয়। জানা যায়, উপজেলার মদুনাঘাট এলাকায় অমিত স্টোর নামে এক মুদির দোকানে মূল্য তালিকায় আদার দাম ১৪৫ টাকা উল্লেখ থাকলেও উক্ত দোকানে আদা বিক্রি হচ্ছে ২০০ টাকায়। অন্যদিকে একই এলাকার আমিন স্টোর নামে একটি মুদি দোকানে মূল্য তালিকায় আদার দাম ১৬০ টাকা লেখা থাকলেও বিক্রি হচ্ছে ২২০ টাকায়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রুহুল আমিন সাংবাদিকদের জানান, মূল্য তালিকার সাথে বিক্রয়মূল্যের অসঙ্গিতে পেয়ে দোকান দুটিকে প্রত্যেককে ১০,০০০ টাকা করে মোট ২০,০০০ টাকা জরিমানা করা হয়। যারা সিন্ডিকেট করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করার চেষ্টা করছে তারা রেহাই পাবে না উল্লেখ করে তিনি বলেন, দ্রব্য মূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :