চট্টগ্রাম বিভাগে নতুন করোনা শনাক্ত ১৪

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০

চট্টগ্রাম ব্যাুরো : চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে গত ২৪ ঘণ্টায় ১১৩টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ৪ জন এবং ফেনীর দাগনভূঞাঁয় ১ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৯৯টি নমুনা পরীক্ষা করে লক্ষ্মীপুরে ৬ এবং নোয়াখালীতে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার (২৯ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২১২টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৪ জন। এনিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে ৭১ জন। এছাড়া বাহির থেকে আগত রোগী রয়েছে ২ জন।

চট্টগ্রামে শনাক্ত চার জনের মধ্যে এরমধ্যে দামপাড়ায় একজন পুলিশ (৩০ বছর),কালুশাহ এলাকার ৫০ বছর বয়সী পুরষ, ইপিজেড বিএসসি মেরিন ওয়ার্কশপের ৫২ বছর বয়সী পুুুুরুষ এবং নাসিরাবাদ হাউজিং সোসাইটির এলাকার ৪৫ বছর বয়সী পুরুষ।

লক্ষ্মীপুরের ৬ জনের মধ্যে সদরে পাচঁজন যথাক্রমে- মহিলা বয়স (৫৪). চার মাসের ছেলে শিশু (৬০) ,পুরুষ (৩৩), মহিলা (১৮) একই জেলার রামগতি উপজেলার একজন পুরুষ বয়স (৪৬)। এছাড়া নোয়খালী জেলায় তিনজন। তিনজনই বেগমগঞ্জ উপজেলার বাসিন্দা, যথাক্রমে পুরুষ (৩২) মহিলা (৬০), পুরুষ (৪০)।চট্টগ্রামে করোনা আক্রান্তদের পাঁচজন ইতিমধ্যে মারা গেছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।

আপনার মতামত লিখুন :