দেবিদ্বারে  আজ ৬ জনের করোনা পজেটিভ, ৩৩ টি পরিবার লকডাউনে

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২০

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার দেবিদ্বার উপজেলায় এক দিনেই ০৬ জনের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। এদের মধ্যে উপজেলার বাগুর গ্রামে ০৩ জন, নবীয়াবাদ গ্রামে ০২ জন ও গুনাইঘর গ্রামে ০১জন সহ মোট ৬ জন।

ওই ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান, সহকারী কমিশনার (ভূমি) শাহীদা আক্তার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির সহ একদল পুলিশ করোনা আক্রান্তদের বাড়িতে যান এবং গুনাইঘর বাজার সংলগ্ন নূরুল ইসলামের বাড়ি সহ ৩২টি পরিবারকে লকডাউন করেন।  দেবিদ্বারে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত: জীবন কৃষ্ণ সাহার গ্রাম নবিয়াবাদে একই পরিবারের স্বামী- স্ত্রীর ঘর লক ডাউন করা সহ ৩৩টি পরিবারকে লক ডাউনের আওতায় আনা হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে মৃত: বাগুর গ্রামে মৃত: শাহ জালাল মেম্বারের বাড়ি ও করোনায় আক্রান্ত একই গ্রামের গৃহ শিক্ষকের বাড়ি সহ পুরো গ্রাম পূর্ব থেকেই লকডাউনে থাকায় নতুন করে ওই গ্রামে আর কোন বাড়ি লক ডাউনের আওতায় আনার প্রয়োজন হয়নি। তবে আজকে পজেটিভ আসা গৃহ শিক্ষকের স্ত্রী কণ্যাকে নিরাপত্তা নিশ্চিত করা হয়। 

এছাড়াও আজকের অপর পজেটিভ রোগী শাহজালাল মেম্বারের পুত্র বধূ পূর্ব থেকেই দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র করোনা ইউনিটের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। এসব তথ্য জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদা আক্তার।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২১ এপ্রিল বাগুর গ্রামে করোনা উপস্বর্গ নিয়ে মৃত: বরকামতা ইউপি সদস্য শাহ জালাল মেম্বার’র তার করোনা নমুনা পরীক্ষায় পজেটিভ ২২এপ্রিল পাওয়ার পর ওই মেম্বারের বাড়ি লক ডাউন করা হয়। একই সাথে করোনা উপস্বর্গ নিয়ে মৃত: শাহ জালাল মেম্বার’র পুত্র. পুত্র বধূ, এক মেয়ে, মেয়ের জামাই ও গৃহ শিক্ষকের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজেটিভ হওয়ায় তার বাড়ি লক ডাউন সহ তার স্ত্রী ও কণ্যার নমুনা সংগ্রহ করা হয়। 

আজ বুধবার দুপুরে আইইডিসিআর’র রিপোর্টে স্ত্রী-কণ্যার রিপোর্ট পজেটিভ আসে, ওই মেম্বারের পুত্র বধূ দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ তার করোনা রিপোর্ট পজেটিভ আসে। নবিয়াবাদ গ্রামের একই পরিবারের স্বামী-স্ত্রী’র নমুনা পরীক্ষা পজেটিভ আসে। গুনাইঘর গ্রামে এক ব্যবসায়ির করোনা পজেটিভ আসে। আজকে আসা করেনা পজেটিভ ৬ জন এবং পূর্বে করোনা পজেটিভ পাওয়া ৩ জন সহ মোট ৯জনে দাড়িয়েছে। এদের মধ্যে বাগুর গ্রামের শাহ জালাল মমেম্বার ও নবিয়াবাদ গ্রামের জীবন কৃষ্ণ সাহা মারা যান।

আপনার মতামত লিখুন :