কৃষকের ধান ঘরে তুলে দিলো ছাত্রলীগ নেতা তারেক

প্রকাশিত : ১৭ জুন ২০২০

লক্ষীপুর প্রতিনিধি : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মরণঘাতী করোনাভাইরাস। এতে স্থবির হয়ে পড়েছে জনজীবন। কর্মহীন হয়ে পড়েছে সর্বসাধারণ। বিপাকে শ্রমজীবীরা। করোনাভাইরাস রোধে লক্ষীপুর জেলায় লকডাউন করা হয়েছে। একপ্রকার ঘরবন্দি জীবনযাপন চলছে। কর্ম না থাকায় বিপাকে পড়তে হয়েছে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের। এরই মধ্যে বোরো ধান পাকতে শুরু করেছে। ফলে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেয়ার ঘোষণা দিয়েছে জেলঅ ছাত্রলীগ।

এরই ধারাবাহিকতায় ২৮ এপ্রিল মঙ্গলবার সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের এক কৃষকের জমির ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছেন মোঃ তারেক হোসেন। তার নেতৃত্বে ২৭ জন ছাত্রলীগের নেতাকর্মী এতে অংশ নেয়। তারেক লক্ষীপুর সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রভাবে জেলার কৃষকরা বিপাকে পড়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে ও লক্ষীপুর জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন শরীফ এবং সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান-এর দিকনির্দেশনায় কৃষকের ধান কাটার কাজ শুরু করেছি। এই করোনা মহামারিতে অসহায় ও বর্গাচাষী কৃষকদের পক্ষে শ্রমিকদের মজুরি দেয়া কষ্টসাধ্য। আমাদের পক্ষ থেকে ওইসব কৃষককে সহযোগিতা করা হচ্ছে। আগামীতে অসহায় ও বর্গাচাষী কৃষকদের সহযোগিতা অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :