থানাকে করোনা মুক্ত রাখতে পুলিশের ভিন্ন পদ্ধতি

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০

মিরসরাই (চট্টগ্রাম ) প্রতিনিধি : থানার পুলিশ সদস্যের করোনা ভাইরাস থেকে নিরাপদে রাখতে সেবে গ্রহীতাদের সেবা প্রদানে ভিন্ন পদ্ধতি হাতে নিয়েছে মিরসরাই থানা। এই ব্যাতিক্রমি ব্যবস্থায় থানায় কোন সেবা গ্রহীতা আসলে তিনি সরাসরি ডিউটি অফিসারের সাথে দেখা করতে পারবেন না ভিন্ন কক্ষ থেকে ইন্টারকম টেলিফোনের মাধ্যমে তার অভিযোগ অবহিত করবেন।

সোমবার ( ২৮ এপ্রিল) চট্টগ্রাম পুলিশ সুপারের নির্দেশের এই বিকল্প ব্যবস্থা চালু করা হয়েছে। দুপুর ১টায় সহকারী পুলিশ সুপার মোঃ শামসুদ্দিন ছালে আহম্মদ চৌধুরী পিপিএম (বার) উপস্থিত থেকে এই কার্যক্রম উদ্বোধন করেন। এসময় তিনি বলেন থানায় আগত সেবাপ্রার্থী সহ সকল বহিরাগতদের থানায় প্রবেশ পথে ইন্টারকম ফোনে ডিউটি অফিসার এর সাথে কথা বলবেন।

ওখান থেকেই সমাধান দেওয়া সম্ভব হলে তিনি থানায় প্রবেশ করবেন না। সমাধান সম্ভব না হলে ওখানে তার শরীরে জীবানুনাশক স্প্রে করে গোল ঘরে বসিয়ে সার্ভিস ডেলিভারি অফিসার ডিউটি অফিসার অথবা অফিসার ইনচার্জ এর নির্দেশ মোতাবেক অভিযোগকারীর অভিযোগ লিখতে সহায়তা করবেন।

উক্ত অভিযোগ এর ভিত্তিতে ডিউটি অফিসার অফিসার ইনচার্জ এর নির্দেশ মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবেন। অভিযোগ অধিক গুরুত্বপূর্ণ হইলে ডিউটি অফিসার কিংবা অফিসার ইনচার্জ সরাসরি অভিযোগ কারীর বক্তব্য শুনে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

মিরসরাই থানা অফিসার ইনচার্জ মুজিবুর রহমান বলেন, এই সার্ভিসের ফলে একদিকে যেমন বিচারপ্রার্থী মানুষ সহজে দ্রুত সেবা পাবে, সেই সাথে থানার অফিসাররা সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে সেবা দিতে পারবেন। ফলে করোনা ভাইরাস সংক্রমন থেকে নিজেদের কিছুটা হলেও নিরাপদে রাখতে পারবেন।

আপনার মতামত লিখুন :