চট্টগ্রামে টিসিবির পণ্য কিনতে নিম্নবিত্তের কাতারে ভিড় করছে মধ্যবিত্তরাও!

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২০

রাজীব সেন প্রিন্স, চট্টগ্রাম ব্যাুরো: লজ্জা ভেঙে নিম্নবিত্তের কাতারে এসে মধ্যবিত্তরা দাঁড়িয়েছেন দীর্ঘ লাইনে। কিনছেন কম দামে পণ্য। চট্টগ্রাম নগরীর জামালখান প্রেসক্লাবসহ চট্টগ্রামের বেশ কয়েকটি এলাকায় টিসিবির বিক্রয় কেন্দ্রে দেখা গেছে এমন চিত্র। এদিকে করোনার প্রভাবে খরচ বাঁচাতে ভর্তুকিমূল্যে পণ্য কিনতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর বিক্রয় কেন্দ্রে নিম্ন আয়ের মানুষের সঙ্গে মধ্যবিত্তরাও ভিড় করায় চাহিদা বেড়েছে বহুগুন।

দীর্ঘ লাইনে দাড়িয়ে থেকেও পণ্য না পাওয়ার অভিযোগও করেছেন কয়েকজন ক্রেতা। নিম্নবিত্তের কাতারে এসে মধ্যবিত্তরাও ভিড় করায় চাহিদা বেড়েছে উল্লেখ করে টিসিবিকর্মকর্তার দাবি করছেন, চাহিদা বাড়ায় তাদের পয়েন্টও বাড়িয়েছে। আগে ছিল ১৫টি আর এখন তা বাড়িয়ে ৩৫ পয়েন্টে খাদ্যসামগ্রী বিক্রি করা হচ্ছে।লজ্বা ভুলে নিজেকে একটু আড়াল করে প্রেস ক্লাবের সামনে টিসিবির বিক্রয় কেন্দ্রে পণ্য কিনতে লাইনে দাড়িয়েছেন নগরীর হেমশেন লেইন এলাকার একজন ব্যবসায়ি।

নাম না জানানো শর্তে তিনি দীর্ঘ নিঃশ্বাস ফেলে বলেন, তিনি একজন ইলেকট্রনিক্স পণ্য বিক্রেতা। নগরীর তিন পোলের মাথায় তার নিজস্ব ছোট একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে। তবে করোনার কারণে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পরিবার নিয়ে চলতে খুব কষ্ট হচ্ছে। আবার কারও কাছে হাতও পাততে পারছিনা লজ্জ্বায়। তাই বাধ্য হয়ে বাজারমূল্যের চেয়ে অনেক কমে পণ্য কেনার জন্য লাইনে দাড়িয়েছি।

বেসরকারি চাকুরিজীবি নয়ন দে জানালেন, ঘরে যা মজুদ ছিলো কয়েকদিন আগেই সব শেষ হয়েছে। এদিকে জমানো অর্থটাও প্রায় শেষ তাই এখানে কমদমে পণ্য কিনতে লাইনে দাড়িয়েছি তবে তিনি অভিযোগ করেন সরবরাহ কম থাকায় গতকালও তিনি লাইনে দাড়িয়ে পণ্য কিনতে পারেনি

আপনার মতামত লিখুন :