চট্টগ্রামের রাউজানে দুবৃর্ত্তের গুলিতে মৎস্যজীবি নিহত

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২০

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের রাউজানে দুবৃর্ত্তের গুলিতে বিধান বড়ুয়া (৩৮) নামের হালদা নদীর এক ডিম সংগ্রহকারী মৎস্যজীবি নিহত হয়েছে। ২৬ এপ্রিল রবিবার বিকেল আনুমানিক সাড়ে চারটার দিকে রাউজান পৌরসভার ১নং ওয়ার্ডের অংকুরীঘোনা এলাকার মিলন বড়ুয়া বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহত বিধান বড়ুয়া এলাকার মৃত সাধন বড়ুয়ার পুত্র। বিধান বড়ুয়া হালদা নদী থেকে ডিম সংগ্রহ করে মাছের পোনা বিক্রি করে জীবিকা নির্বাহ করতো। স্থানীয়রা ধারণা করছেন, বর্তমানে হালদা নদীতে মা মাছের ডিম সংগ্রহের জন্য ডিম সংগ্রহকারীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে। হয়তো ডিম সংগ্রহের আধিপত্য নিয়ে এই হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে।

স্থানীয় সূত্রে জানা গেছে, হত্যার উদ্দেশ্যে দুবৃর্ত্তরা মৎস্যজীবি বিধান বড়ুয়াকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। সময়বিধানের মাথায় বুকে দুইটি গুলি লাগে। গুলি করার পর দুবৃর্ত্তরা ফাঁকায় গুলি চালিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায়।

পরে বিধান বড়ুয়াকে গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

রাউজান থানার সেকেন্ড অফিসার আমজাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয় এক সন্ত্রাসীর গুলিতে বিধান বড়ুয়া নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে তারা জানতে পেরেছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত রাউজান থানায় কোনো মামলা দায়ের হয়নি

আপনার মতামত লিখুন :