ব্রাহ্মণবাড়িয়ায় বিনামূল্যে ১০০ করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা সেবার ঘোষণা

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০

খায়রুল কবির, ব্রাহ্মণবাড়িয়া: করোনা সংক্রান্ত থেকে মুক্তি পাওয়ার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা নিরলসভাবে দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। দম যাবার একটু অবকাশ নেই কারো। এমনিভাবে মধ্যম আয়ের দেশ বাংলাদেশের চিকিৎসা বিজ্ঞানও পিছিয়ে নেই।

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা আক্রান্ত রোগীদের কীভাবে, কোথায় চিকিৎসা দেয়া হবে তা নিয়ে টানাপোড়েন থাকলেও এগিয়ে এসেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার কৃত্তি সন্তান ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ। তিনি ঘোষণা দিয়েছেন এখন থেকে তিনি তাঁর মেডিকেল কলেজে বিনামূল্যে একশত করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা সেবা দিয়ে যাবেন।

শনিবার (২৫ এপ্রিল) ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের বোর্ড মিটিংএ কলেজের চেয়ারম্যান ডা. আবু সাঈদ এমন সিদ্ধান্ত জানান। ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ শহরের মহাসড়কের পাশে ঘাটুরায় অবস্থিত।

বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ জানান, আগামীদিনে সরকারি ব্যবস্থাপনার পর বিকল্প হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার ১০০ করোনায় আক্রান্ত রোগীর জন্য চিকিৎসা সেবা, থাকা খাবারের জন্য সব ব্যবস্থা করেছি। এখন থেকেই আমার কলেজ প্রস্তুত রয়েছে।

তিনি আরো জানান, যেহেতু করোনাভাইরাস এখন মহামারি আকারে ধারণ করেছে সেহেতু মহামারি আমাদের সরকারের একার পক্ষে মোকাবেলা করা সম্ভব নয়। আমাদের সবারই উচিৎ এমন দূর্যোগে সরকারের পাশে থেকে জনগণের সেবা করা। তাহলেই আমরা একটি নতুন দিনের শুভ সূচনা দেখতে পাবো।

তাঁর এই উদারতায় শহরে জনমনে স্বস্তি ফিরে এসেছে। অনেকেই তাঁর এমন ত্যাগের জন্য স্বাগতম জানিয়েছে।

আপনার মতামত লিখুন :