চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে আজ থেকে রোজা শুরু

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, লোহাগাড়া, বাঁশখালী, আনোয়ারা উপজেলার প্রায় অর্ধশতাধিক গ্রামের লক্ষাধিক মানুষ আজ শুক্রবার (২৪ এপ্রিল) ভোর রাতে সেহেরি খেয়ে রোজা রাখবেন। ইতোমধ্যেই তারা তারাবিহ সম্পন্ন করেছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সৌদি আরবের আকাশে রমজানের চাঁদ দেখা যাওয়ায় আজ থেকে পবিত্র মাহে রমজানের রোজা পালন করছেন সে দেশের মানুষ।

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরিফের অনুসারীরা দীর্ঘদিন থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা ও ঈদ পালন করে আসছেন।

মির্জাখীল দরবার শরিফের অনুসারী সাতকানিয়া উপজেলার মির্জাখীল, সোনাকানিয়া, গারাঙ্গিয়া ও গাটিয়াডাঙ্গা, লোহাগাড়া উপজেলার কলাউজান, বড়হাতিয়া, পুটিবিলা চরম্বা ও চুনতি, বাঁশখালী উপজেলার জালিয়াপাড়া, ছনুয়া, মক্ষিরচর, চাম্বল, শেখেরখীল, ডোংরা, তৈলারদ্বীপ ও কালিপুর পটিয়া উপজেলার হাইদগাঁও, বাহুলী ও ভেল্লাপাড়াসহ ৬০ গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ প্রথম সেহেরি খেয়ে রোজা রাখবেন আজ।

এ ব্যাপারে মির্জাখীল দরবার শরিফের পীরজাদা মোহাম্মদ মছউদুর রহমান বলেন, আমরা যেহেতু সৌদি আরবের দিনক্ষণ অনুসরণ করি, সে অনুযায়ী আজ রাতে আমরা সেহেরি খেয়ে রোজা রাখা শুরু করব।

এছাড়া বোয়ালখালী, হাটহাজারী, সন্দ্বীপ, ফটিকছড়ি, আলীকদম, নাইক্ষংছড়ি, কক্সবাজার, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া, চন্দনাইশসহ বেশ কয়েকটি জেলা-উপজেলায় মির্জাখীল দরবার শরিফের অনুসারী রয়েছে তারাও আজ সেহেরি খেয়ে রোজা রাখবেন।

আপনার মতামত লিখুন :