চট্টগ্রামে করোনা পরিস্থিতি ঢাকা অঞ্চলের তুলনায় অনেক ভাল আছে : তথ্যমন্ত্রী

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০

চট্টগ্রাম ব্যাুরো : চট্টগ্রাম জেলায় করোনা পরিস্থিতি এখনো পর্যন্ত ঢাকা অঞ্চলের চাইতেও অনেক ভাল আছে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।তিনি বলেন, আমরা যাতে এ পরিস্থিতি রক্ষা করে যারা ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন তাদেরকে সুস্থ করে তুলতে পারি সেজন্য চট্টগ্রামের সরকারী-বেসরকারী সবাই সমন্বিতভাবে কাজ করবে।

করোনা ভাইরাসের প্রভাবে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় সরকারি-বেসরকারি সংস্থা সকলে একযোগে কাজ করার লক্ষ্যে চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত সমন্বয় সভা শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেছেন, করোনার প্রভাবে আজকে একটি মাস দেশের সমস্ত কর্মকাণ্ড বন্ধ। কিন্তু ১ জন মানুষও বাংলাদেশে না খেয়ে মৃত্যু বরণ করেনি। আমি বলবো-এটাই সরকারের সফলতা। তিনি বলেন, আজ ২৩ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত সমন্বয় সভায় কিভাবে চট্টগ্রমের করোনা রোগীদের আলাদা করে চিকিৎসা দেওয়া যায়, ভবিষ্যতে আরো রোগী বাড়লে তাদেরকে কিভাবে চিকিৎসা দেওয়া হবে এবং যারা ভাল আছেন তাদেরকে কিভাবে স্বাস্থ্য সুরক্ষা দেওয়া যায় এসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন বর্তমান করোনা পরিস্থিতিতে সরকারকে দুটি বিষয় ভাবতে হয়। এক জীবন যেমন রক্ষা করতে হবে দুই জীবিকাও রক্ষা করতে হবে। সুতরাং জীবন এবং জীবিকা দুটিই রক্ষাকল্পে আমরা আজকের সমন্বয় সভায় বিস্তারিত আলোচনা করেছি। সমন্বয় সভায় প্রশাসন ও স্থানীয় নেতৃত্বদের আরো বেশি সমন্বয় ঘটিয়ে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করাসহ আরো বেশ কিছু সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়ে সিদ্ধান্তগুলো পরে গণমাধ্যমকে জানিয়ে দেওয়া হবে বললেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল। এতে তথ্যমন্ত্রী ছাড়াও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রামের বিভিন্ন আসনের স্থানীয় সংসদ সদস্য, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার এবং বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগ কর্মকর্তা, সিভিল সার্জন অংশ নেন। এতে চট্টগ্রামের বিভিন্ন সংস্থার আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ছাড়াও সরকার দলীয় সিনিয়র নেতৃবৃন্দরা সভায় অংশ গ্রহণ করেন।

আপনার মতামত লিখুন :