এবার চট্টগ্রামের ফটিকছড়িতে করোনা আক্রান্ত চিকিৎসক

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০

ফটিকছড়ি প্রতিনিধি : বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গিয়ে দিন দিন বেড়েই চলেছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্তের সংখ্যা।এবার চট্টগ্রামের ফটিকছড়িতে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে এক চিকিৎসক। আব্দুল বাসেত হাসান (৩৫) নামের এ চিকিৎসক ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করছেন। করোনা পরীক্ষায় তার পজেটিভ এসেছে।

তথ্যটি ২৪ ঘণ্টা ডট নিউজকে নিশ্চিত করেছেন ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইলিয়াছ চৌধুরী। করোনা আক্রান্ত চিকিৎসকের বাড়ী চট্টগ্রামের সাতকানিয়ায় হলেও তিনি চাকরির সুবাধে ফটিকছড়ির নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উত্তর পাশে কোয়াটারে বসবাস করতেন। গত এক সপ্তাহ ধরে আব্দুল বাসেত হাসান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিউটি (দায়িত্ব পালন) করেছিলেন।

২২ এপ্রিল বুধবার চট্টগ্রাম বিভাগে ১৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রামের ফটিকছড়ি নানুপুর সাব-সেন্টার চিকিৎসক আব্দুল বাসেত হাসান (২৯)সহ ৩ জন করোনা আক্রান্ত হয়।করোনা পজেটিভ বাকি দুজনই ৪২ বছর বয়সী। একজন নগরীর লালখান বাজার এলাকার মোরশেদ মঞ্জিলে এবং অন্যজন নগরীর বালুছড়া এলাকার ঈসা খান মঞ্জিলের বাসিন্দা বলে জানা গেছে।

এ ছাড়াও লক্ষ্মীপুর সদরে ৩২ বছর বয়সী একজনের করোনা শনাক্ত হয়েছে এমন তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। এনিয়ে চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৪৩ জন। এর মধ্যে এক শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫ জন।

আপনার মতামত লিখুন :