হযরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারীর উদ্যোগে ত্রাণ বিতরণ

প্রকাশিত : ১৭ জুন ২০২০

চট্টগ্রাম প্রতিনিধি : মাইজভান্ডার দরবার শরীফের হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের চেয়ারম্যান শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভাণ্ডারী (মা.জি.আ.)’র উদ্যোগে ২শ উপজেলায়, ঢাকা-চট্টগ্রাম মহানগরী সহ সারা দেশে ১ লক্ষ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল হ্যান্ড স্যানিটাইজার, পিপিই, সাবান, মাস্ক, জীবানু নাশক, চাল, ডাল, পিয়াজ, আলু, ছোলা, তেল, গুড়ো দুধ, চা পাতা সহবিভিন্ন খাদ্য সামগ্রী।

গত ২২ মার্চ থেকে বৈশ্বিক মহামারি করোনা প্রাদুর্ভাব মোকাবেলায় ডাক্তার, স্বাস্থ্যকর্মী, পুলিশ বাহিনী, প্রশাসনিক কর্মকর্তা ও সাংবাদিকদের নিরাপত্তার কথা ভেবে প্রথমে স্বাস্থ্য সচেতনতা মুলক সামগ্রী বিতরণ করা হয় চট্টগ্রাম জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক জনাব মো: মাসুদ রানা, চট্টগ্রাম পুলিশ কমিশনার জনাব মাহবুবুর রহমান বিপিএম, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সাইয়্যেদুল আরেফীন এর নিকট ২০ এপ্রিল উনার প্রতিনিধি দল এসব সামগ্রী হস্তান্তর করেন।

এছাড়া বিভিন্ন উপজেলায় স্বাস্থ্য কর্মীদের মাঝে ১০০০ পিপিই ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। ২০ এপ্রিল ফটিকছড়ি উপজেলায় হুজুর কেবলার উদ্যোগে ও নির্দেশে ৬০০০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।এদিকে মাইজভান্ডার মঈনীয়া যুব ফোরামের ৫ হাজার সেচ্ছাসেবক দেশের বিভিন্ন উপজেলায় সেচ্ছাশ্রমে কৃষকের ধান কাটতে শুরু করেছে।

পর্যায়ক্রমে সকল জেলা-উপজেলায় এই কার্যক্রম চলবে। কৃষকরা প্রয়োজনে স্থানীয় মঈনীয়া যুব ফোরামের সাথে যোগােযাগ করতে পারে। এদিকে দেশব্যাপী ত্রাণ বিতরণ কার্যক্রমে সাইফুদ্দিন মাইজভান্ডারীর প্রতিনিধি দলের মধ্যে ছিলেন ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, আল্হাজ্ব গাজী সালাহ উদ্দীন, শাহ্ মো: ইব্রাহিম মিয়া মাইজভাণ্ডারী, এইচ এম মঞ্জুরুল আনোয়ার চৌধুরী, কাজী শহীদুল্লাহ, মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক আসলাম হোসাইন, মো: সোহাগ শেখ, মো: ইকবাল হোসাইনসহ নেতৃবৃন্দ।

এসব কাজে হযরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারীকে সহযোগীতা করেন তাঁরই প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট, আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের স্বেচ্ছা সেবকবৃন্দ। হযরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ বলেন, এই ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাল্লাহ। তিনি এই দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :