রমজানে করোনা মোকাবেলায় মহান আল্লাহ’র করুণা অবশ্যই বর্ষিত হবে: চসিক মেয়র

প্রকাশিত : ২১ এপ্রিল ২০২০

চট্টগ্রাম ব্যাুরো: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, বিশ্ব মানবতা ও সভ্যতা বিধ্বংসী করোনা ভাইরাস(কোভিড-১৯) কবলিত এই ক্রান্তিকালে পবিত্র রমজান মাস সমাগত। এই বিরূপ পরিস্থিতিতে এবারের মাহে রমজানে ত্যাগ, সংযম ও সিয়াম সাধনার মধ্য দিয়ে করোনা মোকাবেলায় আমাদের উপর মহান আল্লাহ তায়ালার করুণা অবশ্যই বর্ষিত হবে।

কারণ তিনি তাঁর সৃষ্টিকে ক্ষমা করবেন, কেননা স্রষ্টা এতোটা কঠোর হতে পারেন না। তিনি তাঁর সৃষ্টিকে ভালবাসেন, ভালবাসা আর মায়া তারই সৃষ্টি। এই আঁধার একদিন কেটে যাবে এবং ইনশাল্লাহ আমরা আবার জীবনের ছন্দে ফিরে আসবো। তিনি আজ সকালে কালামিয়া বাজারস্থ অনন্ত বিলাস কমিউিনিটি সেন্টারে কুলসুমা ফাউন্ডেশন কর্তৃক ৮শত ৫০ টি অস্বচ্ছল পরিবারের মধ্যে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণকালে একথাগুলো বলেছেন।

তিনি আরো বলেন, পরিস্থিতি বিবেচনায় আলেম সমাজের পরামর্শক্রমে রমজান মাসে রোজাদারদের তারাবী নামাজ সহ অন্যান্য ধর্মীয় আচার-আচরনের ক্ষেত্রে যে নির্দেশনা আসবে তা অবশ্যই পালন করতে হবে। কেননা করোনা এখন সামাজিক সংক্রমণ। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে বসে তারাবী নামাজ, এবাদত-বন্দেগী ও অন্যান্য ধর্মীয় রীতি-পালন করতে হবে। এতে গুনাহর ভাগী হবার কোন অবকাশ নেই।

কারণ নিজের জীবন ও অন্যের জীবন রক্ষা করাটাই সবচেয়ে বড় ধর্মীয় নীতিবোধের পরিচায়ক। তাই সৃষ্টিকর্তা যেহেতু তার সৃষ্টিকে ভালবাসেন সেহেতু সৃষ্টির কোন ক্ষতি চান না। তিনি মাহে রমজান মাসে অস্বচ্ছল পরিবারের মাঝে ইফতার ও সেহেরী সামগ্রী তুলে দেয়ায় কলসুমা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, এভাবে সকলকে মানবকল্যাণে এগিয়ে আসতে হবে এবং তবেই আমরা জয় করবো একদিন।

এসময় মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল আহমদ, মোহাম্মদ ইলিয়াস, এনামুল হক, দেলোয়ার হোসেন, রেজোয়ান মোস্তাক, কাজী মহসীন, আজাদুর রহিম ও আরশাদ আলম উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :