নোয়াখালীতে ত্রাণ লুট ও হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত : ২১ এপ্রিল ২০২০

দিদারুল আলম, নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালী সদর উপজেলার ১০ নং অশ্বদিয়া ইউনিয়নে  সন্ত্রাসী হামলা করে ত্রাণ লুট করার অভিযোগ করে সাংবাদিক সম্মেলন করেন ইউপি চেয়ারম্যান গোলাম হোসেন বাবলু । সোমবার সন্ধ্যায় নোয়াখালীর একটি স্থানীয় পত্রিকার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ অভিযোগ করেন । তিনি লিখিত বক্তব্যে বলেন, সোমবার সকাল ১১ টায় ইউপি সদস্য নাসির উদ্দিন টিটু ও রিয়াজ উদ্দিনের নেতৃত্বে দুই তিনশত লোক নিয়ে ইউনিয়ন পরিষদের সামনে জড়ো হয় । তারা জেলেদের চাল দেয়ার জন্য চেয়ারম্যানের উপর চড়াও হয় । তখন চেয়ারম্যান পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করেন । চেয়ারম্যান তাদের উদ্দেশ্যে বলেন, জেলেদের চাল এখন পর্যন্ত আমার পরিষদে আনা হয়নি এবং কয়েকদিনের ভেতরে উক্ত চাল উত্তোলন করে কার্ডধারী জেলেদের মাঝে বিতরণ করা হবে । আমার অর্থায়নে এ পর্যন্ত আমি আমার সাধ্যমতো ত্রাণ দিয়ে যাচ্ছি । সরকারি বরাদ্দ ছাড়াই গরিব অসহায় দিন মজুর খেটে খাওয়া মানুষের কথা ভেবে আমি ৫ হাজার পরিবারের মাঝে ত্রাণ দেয়া অব্যাহত রেখেছি ।
এজন্য দুইটি হট লাইনও চালু করেছি । তিনি অভিযোগ করে বলেন,ইউপি সদস্য নাসির উদ্দিন টিটু ও রিয়াজ উদ্দিন গুজব ছড়িয়ে জেলেদেরকে ক্ষেপিয়ে তোলে । ক্ষিপ্ত জেলেরা এই দু’জনের ইন্ধনে কিছু না বুঝেই দা,লাঠি দিয়ে হামলা চালিয়ে আমার নিজস্ব অর্থায়নে রক্ষিত ৫০০ প্যাকেট ত্রাণ লুট করে নিয়ে যায় । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম সরদার ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদুর রহিম ঘটনাস্থলে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
হামলায় আহত হয়ে ফরহাদ,সাইফুল নামের দুই জন নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি রয়েছে। সুমন,সাদ্দাম,নোমান আহত হন এবং প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে অবস্থান করছে । আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং ঘটনায় জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিদাবি করছি ।

আপনার মতামত লিখুন :