সোনাগাজীতে আক্রান্ত ১, চট্টগ্রামে আজ করোনা আক্রান্ত নেই

প্রকাশিত : ১৭ জুন ২০২০

চট্টগ্রাম ব্যাুরো: বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-তে বিগত ২৪ ঘণ্টায় ১২৯ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের কারোও দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। তবে ফেনী জেলার সোনাগাজী উপজেলায় ১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সোমবার (২০ এপ্রিল) রাতে এ তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, বিআইটিআইডিতে ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া রোগী ফেনী জেলার সোনাগাজীর উপজেলার চরচান্দিয়া এলাকার ৩৫ বছর বয়সী একজন পুরুষ। নতুন করে চট্টগ্রামে কোন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।তিনি আরো বলেন, আজ দুপুরে দু’জন করোনা আক্রান্ত রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। তবে তাদেরকে বাসায় আরো ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়।

দুজনই চট্টগ্রাম শহরের বাসিন্দা। একজন ফিরিঙ্গীবাজারের অন্যজন আকবরশাহ গোলপাহাড়ের সবজি বিক্রেতা।চট্টগ্রাম বিআইটিআইডিতে এর আগে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৪৫১টি। এর মধ্যে পজিটিভ হয় ৭০ জনের। তারমধ্যে চট্টগ্রামের ৩৯ জন। ফেনীর ১ জন, নোয়াখালীর ৫ জন এবং লক্ষীপুরের ২৫ জন। চট্টগ্রামের ৩৯ জনের মধ্যে মহানগরের ২৪ জন এবং বিভিন্ন উপজেলার ১৪ জন। এরমধ্যে এক শিশু ২ নারী ও ২ পুরুষসহ ৫ জনের মৃত্যু হয়েছে।

আপনার মতামত লিখুন :