ফটিকছড়িতে করোনা প্রতিরোধে ছাত্রলীগ ও মোবাইল ব্যাংকিং এসোসিয়েশন

প্রকাশিত : ১৭ জুন ২০২০

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি: নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ নিয়ন্ত্রণে ফটিকছড়িতে পৌর প্রশাসনের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করছে মোবাইল ব্যাংকিং বিজনেস এসোসিয়েশন এবং ফটিকছড়ি পৌরসভা ছাত্রলীগ। ২০ এপ্রিল সোমবার সকাল থেকে ফটিকছড়ির বিবিরহাট বাজারের ৫টি স্পটে প্রায় ৫০ জন স্বেচ্ছাসেবক কাজ করতে দেখা গেছে। 

বাজারে সামাজিক দুরত্ব নিশ্চিত করণ ও করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে কাজ করেছে তারা। এছাড়াও বাজারে নিয়ন্ত্রণ করতে সব ধরনের গাড়ি ভেতরে প্রবেশে পূর্বে নিষিদ্ধকরণ বাস্তবায়নেও কাজ করেছে তারা। এর আগে গত ১৯ এপ্রিল রবিবার শনিবার সকালে ফটিকছড়ি পৌরসভার মেয়র আলহাজ্ব ইসমাইল হোসেনের সঙ্গে দেখা করেন ফটিকছড়ি মোবাইল ব্যাংকিং বিজনেস এসোসিয়েশনের সেচ্ছাসেবকরা।

এসময় তারা করোনার এ দুর্যোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। এ ব্যাপারে ফটিকছড়ি পৌরসভার মেয়র আলহাজ্ব ইসমাইল হোসেন বলেন, আমি স্বেচ্ছাসেবীদের সঙ্গে কথা বলেছি। তারাও বেশ আগ্রহী। আজ প্রথম দিনে মোবাইল ব্যাংকিং বিজনেস এসোসিয়েশন, উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের মোট প্রায় ৪০জন সেচ্ছাসেবক বাজার নিয়ন্ত্রনে কাজ করেছে। এখন থেকে কোন প্রকার গাড়ি বিবিরহাট বাজারে ডুকানো যাবেনা। তবে আইনশৃঙ্খলা বাহিনী, জরুরী রুগী ও পণ্যবাহী গাড়ি এবং সাংবাদিকদের গাড়ী আওতামুক্ত থাকবে।

আপনার মতামত লিখুন :