ইকবালকে নিয়ে ঝোপ থেকে হনুমানের সেই গদা উদ্ধার

প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

কুমিল্লার নানুয়া দীঘির উত্তরপাড়ে পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত আসামি ইকবাল হোসেনকে সঙ্গে নিয়ে মণ্ডপের হনুমানের হাতের গদাটি উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার রাত ১১টার দিকে নগরীর দারোগাবাড়ি মাজার সংলগ্ন একটি ঝোপ থেকে গদাটি উদ্ধার করা হয়।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অভিযানকালে ইকবালকে সঙ্গে নিয়ে আসে পুলিশ। এ সময় তার দেখানো জায়গা থেকে গদাটি উদ্ধার করা হয়।

সিআইডির একটি ফরেনসিক টিম গদা থেকে আঙ্গুলের ছাপ ও এর আশপাশে পাওয়া অন্যান্য বস্তু উদ্ধার করে আলামত হিসেবে জব্দ করেছে বলেও জানান তানভীর আহমেদ।

এর আগে গত শনিবার (২৩ অক্টোবর) দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিথিলা জাহান নিপার আদালতে ইকবালসহ চারজনকে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানির শেষে আদালত তাদের প্রত্যেকের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

তার আগে গত ২১ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সমুদ্রসৈকত এলাকার সুগন্ধা পয়েন্ট থেকে ইকবালকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ২২ অক্টোবর দুপুরে তাকে কুমিল্লা পুলিশ লাইনে আনা হয়। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইকবাল কোরআন রাখার কথা স্বীকার করে। সোমবার থেকে মামলার তদন্ত শুরু করবে সিআইডি।

উল্লেখ্য, কুমিল্লা মহানগরের নানুয়া দীঘিরপাড় পূজামণ্ডপে পবিত্র কোরআন পাওয়ার ঘটনাকে কেন্দ্র করে ১৩ অক্টোবর মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনার কোতয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশীদ বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কোরআন অবমাননার অপরাধে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করেন।

আপনার মতামত লিখুন :