জাহাজ চলাচল শুরু: আটকেপড়া ৪ শতাধিক পর্যটক ফিরছেন

প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২০

ভোরের দর্পণ অনলাইন:

কক্সবাজার-সেন্টমার্টিন নৌরুটে পুনরায় পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। ফলে বৈরী আবহাওয়ার কারণে গত ৩ দিন ধরে সেন্টমার্টিনে আটকেপড়া সাড়ে ৪ শতাধিক পর্যটক শনিবার (২৪ অক্টোবর) রাতে কক্সবাজারে ফিরছে বলে জানায় জাহাজ কর্তৃপক্ষ।

কক্সবাজারের কর্ণফুলী এক্সপ্রেসের ব্যবস্থাপক হোসাইন ইসলাম বাহাদুর বলেন, প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বৈরী আবহাওয়ার গত ৩ দিন কক্সবাজার-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ ছিল। কিন্তু শনিবার রাত থেকে সংকেত কেটে যাওয়ায় রোববার (২৫ অক্টোবর) সকাল ৭টায় পুনরায় পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। তিনি বলেন, কক্সবাজারের নুনিয়ারছড়া বিআইডব্লিউ ঘাট থেকে সকাল ৭টায় সাড়ে ৫ শতাধিক পর্যটক নিয়ে জাহাজটি সেন্টমার্টিনের উদ্দেশে রওনা হয়েছে, যা দুপুর ১টার মধ্যে সেন্টমার্টিনে পৌঁছাবে। সাড়ে ৫ শতাধিক পর্যটকের মধ্যে রোববার রাত্রিযাপন করবে আড়াইশ’ পর্যটক। সুতরাং গত ৩ দিন ধরে আটকেপড়া সাড়ে ৪ শতাধিক পর্যটক কক্সবাজারে ফিরে আসবে। বিকেল ৪টার জাহাজটি সেন্টমার্টিন থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা হবে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ বলেন, আটকেপড়া পর্যটকদের নিয়ে যাওয়ার জন্য কক্সবাজার থেকে পর্যটকবাহী জাহাজটি দ্বীপে আসবে। রোববার বিকেলে সেন্টমার্টিন ত্যাগ করবেন তারা।

সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. তারেক মাহামুদ বলেন, বেড়াতে এসে দ্বীপে আটকেপড়া পর্যটকদের সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে। দ্বীপে তারা নিরাপদে আছেন। কোনও পর্যটকের কাছ থেকে কোনও অভিযোগ আসেনি। রোববার জাহাজ চলাচল শুরু হয়েছে।

আপনার মতামত লিখুন :