আগামীকাল চট্টগ্রামে গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

আগামীকাল থেকে চট্টগ্রাম নগর ও উপজেলায় গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। গত ৭ আগস্ট যারা গণটিকার প্রথম ডোজ নিয়েছিলেন তারাই শুধুমাত্র আগামীকাল দ্বিতীয় ডোজ পাবেন। এ জন্য অবশ্যই টিকা কার্ড নিয়ে আসতে হবে। গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়ার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান, সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

ডা. শেখ ফজলে রাব্বি জানান, আমার মহানগরে ৪১ ওয়ার্ডে ১২৩টি কেন্দ্র এবং উপজেলা পর্যায়ে ১৯৭টি কেন্দ্রে গণটিকার প্রথম ডোজ দিয়েছিলাম। এই সবগুলো কেন্দ্রেই দ্বিতীয় ডোজ পাবেন টিকা গ্রহীতারা। এ ক্ষেত্রে টিকা গ্রহীতা যে কেন্দ্রে প্রথম ডোজ নিয়েছিলেন, তাঁকে সে কেন্দ্র থেকেই দ্বিতীয় ডোজ নিতে হবে। ভিন্ন কোন কেন্দ্রে গেলে তাঁকে টিকা দেওয়া হবে না। তবে, এবার নতুন করে কাউকে প্রথম ডোজ দেওয়া হবে না।

ফজলে রাব্বি আরও বলেন, আমদের প্রথমবার টিকার অভিজ্ঞতা আছে। নার্স, ভ্যাকসিন প্রয়োগকারী, স্বেচ্ছাসেবক সবাই প্রস্তুত আছে। তাই আশা করছি কোন বিশৃঙ্খলা হবে না। তা ছাড়া এবার নতুন করে প্রথম ডোজ দেওয়া হবে না। তাই কেন্দ্রে অহেতুক ভিড়ও হবে না।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ১২৩টি কেন্দ্রে সকাল ৯টা থেকে দ্বিতীয় ডোজ গণটিকা কর্মসূচি শুরু হবে। গত ৭ আগস্ট একদিনের গণটিকা কার্যক্রমে মহানগরে প্রায় ৩৭ হাজার প্রথম ডোজ টিকা পেয়েছেন। আর উপজেলায় পেয়েছেন ১ লাখ ২১ হাজার জন।

আপনার মতামত লিখুন :