নারী ক্ষমতায়নে বাংলাদেশ স্বনির্ভর: পরিকল্পনা প্রতিমন্ত্রী

প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২২

সম্রাট সিকদার, মতলব উত্তর প্রতিনিধি:

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম মোহন বলেছেন, “নারী ক্ষময়তায়নে বাংলাদেশ এখন স্ব-নির্ভর। দেশ এখন নারী নেতৃত্বে এগিয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস ভূমিকায় বাংলাদেশ এখন উন্নয়নে মহাসড়কে”।

উল্লেখ্য, বুধবার (১২ জানুয়ারী) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা অডিটোরিয়ামে নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনু্ষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে নবনির্বাচিত সদস্যদের শপথবাক্য পাঠ করান মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

এসময় নির্বাচিত জনপ্রতিনিধিদের সততা ও নিষ্টার সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করার আহ্বান জানান প্রতিমন্ত্রী ড.শামসুল আলম মোহন।

 

তিনি আরও বলেন, নারীদের প্রতি প্রধানমন্ত্রী সর্বদা সক্রিয়ভাবে কাজ করে চলেছে। স্বাক্ষরতার হারে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ অন্যতম দেশ হিসেবে পরিচিত। সর্বদিকে উন্নয়নে শেখ হাসিনা বাংলাদেশের জন্য শ্রেষ্ট আশীর্বাদ। তাই বাংলাদেশে প্রধানমন্ত্রীর বিকল্প নেই বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যেহেতু আমাকে সুযোগ দিয়েছেন তাই মতলব উত্তর ও দক্ষিন উপজেলাকে আদর্শ উপজেলা করে তুলবো। আগামী ২ বছরের মধ্যে মতলবের কোন রাস্তা ঘাট ভাঙ্গা থাকবে না বলেও অঙ্গীকার করেন তিনি।

ইউএনও গাজী শরিফুল হাসান এর সভাপতিত্বে এবং সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্যাহ এর সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

এসময় সহকারী পুলিশ সুপার মতলব সার্কেল ইয়াসির আরাফাত, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাজাহান কামাল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট রুহুল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যার মোতাহার হোসেন খান সুফল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :