চাঁদপুরে লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ

প্রকাশিত : ৫ এপ্রিল ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

শিল্পকারখানা খোলা থাকবে। অথচ দোকানপাট বন্ধ থাকবে। এমন বৈষম্যমূলক লকডাউন বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন চাঁদপুর শহরের ব্যবসায়ীরা। এ সময় ব্যবসায়ীরা বলেন, ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হলে তাদের এবং এর সঙ্গে জড়িতদের চরম দুর্ভোগে পড়তে হবে। তাই ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান তারা।

সোমবার (৫ এপ্রিল) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী সহস্রাধিক ব্যবসায়ী এই বিক্ষোভ করেন শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কের হকার্স মার্কেট এলাকা ও পাশের শপথ চত্বরে।

এ সময় সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ব্যবসায়ীদের শান্ত করে তাদের সড়ক ছেড়ে চলে যেতে বলে। পরে ব্যবসায়ীরা তাদের বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে ঘটনাস্থল ত্যাগ করেন।

এদিকে চাঁদপুরে স্বেচ্ছাসেবীদের সতর্ক মাইকিং আর পুলিশের বাধায়ও সাধারণ মানুষ মানছে না লকডাউন। ফলে অন্যদিনের মতো হুড়মুড় করে শহরের প্রবেশ করছে নানা বয়সী মানুষ। তাদের সঙ্গে যোগ দিয়েছে ছোটোখাটো যানবাহন। সোমবার লকডাউনের প্রথম দিন এমন চিত্র দেখা গেছে চাঁদপুর শহরের নতুনবাজার-পুরানবাজার সেতু, পালবাজার, শপথ চত্বরসহ আরো বেশ কয়েকটি এলাকায়।

জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, কার্যকর লকডাউন করতে শুধু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নয়, সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।

প্রসঙ্গত, দেশে করোনার উচ্চ ঝুঁকিপূর্ণ ৩০টি জেলার মধ্যে চাঁদপুর অন্যতম। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৫৪ জনসহ সব মিলিয়ে এক বছরে তিন হাজার ৩২৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩ জন। এমন পরিস্থিতিতে গত ৪ এপ্রিল জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ লকডাউন কার্যকর করতে জরুরি গণবিজ্ঞপ্তি জারি করেন।

আপনার মতামত লিখুন :