ব্রাহ্মণবাড়িয়ায় ১৯ মামলায় আসামি ২২ হাজার, গ্রেফতার ৩২

প্রকাশিত : ১ এপ্রিল ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আরও ৭টি মামলা দায়ের করা হয়েছে। এনিয়ে সহিংসতার ঘটনায় মোট ১৯টি মামলা দায়ের করা হয়।

নতুন ৭টি মামলার সবকটিই সদর মডেল থানায় দায়ের করা হয়েছে। নতুন মামলা গুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে পৌরসভা ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলা, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে অগ্নি সংযোগের মামলা, গণগ্রন্থাগার ও প্রেসক্লাব ভাঙচুরের মামলা।

এনিয়ে বৃহস্পতিবার (০১ এপ্রিল) পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ভাঙচুর ও অগ্নিযোগের ঘটনায় ১৫টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও গত বুধবার পর্যন্ত সরাইল থানায় একটি ও আশুগঞ্জ থানায় দুইটি ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, দায়েরকৃত ১৯টি মামলায় ১০৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২২ হাজার লোককে আসামি করা হয়েছে। এদিকে সহিংসার ঘটনায় এ পর্যন্ত ৩২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে, হামলার ঘটনার সময় বেশ কিছু ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে। পুলিশ এসব ভিডিও ফুটেজ সংগ্রহ করে হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা করছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুর রহিম সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার পর্যন্ত হামলা, ভাঙচুর ঘটনায় সদর থানায় ১৫টি মামলা হয়েছে। এসব মামলায় ১০৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২২ হাজার মানুষকে আসামি করা হয়েছে। এ পর্যন্ত ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার ধ্বংসস্তূপে পরিনত হওয়া স্থাপনাগুলো পরিদর্শন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

আপনার মতামত লিখুন :