তুমব্রু সীমান্তে পরিদর্শনে ডিসি-এসপি

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২২
ছবি: কালবেলা

ভোরের দর্পণ ডেস্কঃ

মিয়ানমারে উত্তেজনার কারণে বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির সীমান্ত থেকে স্থানীয় ৩০০ পরিবারের প্রায় দেড় হাজার সদস্যকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বান্দরবান জেলা প্রশাসন।

তাদের সরিয়ে কোথায় নেয়া হবে সে জন্য সোমবার (১৯ সেপ্টেম্বর) কয়েকটি এলাকা পরিদর্শন করেছেন ডিসি ইয়াসমিন পারভিন। তবে এ ক্ষেত্রে ঝুঁকি বিবেচনা ও তুমব্রুবাসীর মতামতের পরই তাদের সরিয়ে নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টার পর ঘুমধুম থেকে সরিয়ে নেয়া কক্সবাজারের উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন ও পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম। সেখান থেকে তারা যান তুমব্রু সীমান্ত এলাকায়। এখানকার বাসিন্দাদের সরিয়ে কোথায় নেয়া হবে, সেজন্য কয়েকটি এলাকা পরিদর্শন করেন। এরপর ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সাথে বৈঠকে বসেন তারা।

জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন বলেন, পরিস্থিতি এখনো পর্যবেক্ষণ করছে সরকার। গেল কয়েক দিনের গোলা বর্ষণের পর থেকে স্থানীয় কিছু বাসিন্দাদের সরানোর পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। তবে ঝুঁকি বিবেচনা ও স্থানীয় বাসিন্দাদের মতামতের পর কখন তাদের সরিয়ে আনা হবে, তা সিদ্ধান্ত নেয়া হবে।

আপনার মতামত লিখুন :