ঝালকাঠিতে নারায়ণগঞ্জ ফেরত এক পুলিশ করোন সনাক্ত, মোট সনাক্ত ৫

প্রকাশিত : ১৭ জুন ২০২০

আতাউর রহমান, ঝালকাঠি : ঝালকাঠি লকডাউন ঘোষনার দুই দিন পর নারায়গঞ্জ থেকে আগত পুলিশের একজন কর্মকর্তা নতুন করোনা ভাইরাস আক্রান্ত হিসাবে সনাক্ত হয়েছে। শহরতলীর নতুন ষ্টেডিয়াম এলাকার বোনের বাড়ীতে অবস্থানরত স্থানীয় স্বাস্থ্য কর্মীরা তার নমুনা সংগ্রহ করে পাঠানোর পর আজ পজেটিভ রিপোর্ট আসে !  এ নিয়ে ঝালকাঠিতে সরকারীভাবে ঘোষিত করোনা আক্রান্তের মোট সংখ্যা দাড়াল ৫ জনে এবং এরা সকলেই নারায়ণগঞ্জ ফেরতসহ তাদের সংস্পর্শে আসা।

ঝালকাঠি সিভিল সার্জন ডা. শ্যামলকৃষ্ণ হাওলাদার এবং ঝালকাঠির এনডিসি আহমেদ হাসান আক্রান্তের এ সংখ্য নিশ্চিত করেছেন। সিভিল সার্জন শ্যামলকৃষ্ণ হাওলাদারের জানান, জেলা স্বাস্থ্য বিভাগের কর্মীরা কদিন আগে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানোর আজ রোববার সকালে পরীক্ষার রিপোর্টে ওই ব্যক্তির করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

এনডিসি আহমেদ হাসানের দেয়া তথ্যে জানান, গত সপ্তাহে স্থানীয়দের দেয়া খবরে ওই ব্যক্তির অবস্থানরত বাড়িতে গিয়ে স্বাস্থ্যকর্মীরা তার নমুনা সংগ্রহ করেন। ওই ব্যক্তির মধ্যে করোনার লক্ষণ পাওয়ায় উক্ত বাড়িটি লকডাউন করা হয়েছিল।

প্রসঙ্গত, ১১ এপ্রিল সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে একই পরিবারের এক শিশুসহ ৩ জনের দেহে প্রথম বারের মত করোনায় সনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় স্বাস্থ্য বিভাগ। ওই পরিবারটি নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি ঝালকাঠির গ্রামের বাড়ি আসে। এ পরিবারে যাতায়াতের ফলে স্থানীয় এক ইউপি সদস্যের দেহে ১৫ এপ্রিল বরিশাল শের-ইং বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষার পর করোনা ভাইরাস সনাক্ত হয় ।

এদিকে নতুন আক্রান্ত ব্যক্তি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের অধিবাসী। তিনিও নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি বাড়ী ফেরার পর শহরতলীর নতুন ষ্টেডিয়াম এলাকার বোনের বাড়ীতে অবস্থান নেয়। গত ১৭ এপ্রিল ঝালকাঠি সদর উপজেলাকে লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে জেলা প্রশাসক মো:জোহর আলী !

আপনার মতামত লিখুন :