রাজাপুরে ভ্রাম্যমান আদালতে ১০ হাজার টাকা অর্থদন্ড, সরকারি চাল জব্দ

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০

আতাউর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল নিজ ঘরে রেখে আর্থিক সুবিধার লোভে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে মর্জিনা বেগম (৩৮) কে ১০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার দুপুরে উপজেলার গালুয়া দুর্গাপুর এলাকায় এ দন্ড প্রদান করা হয়। এ সময় মর্জিনার বাড়ি থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৩ বস্তা চাল জব্দ করা হয়েছে। মর্জিনা উপজেলার গালুয়া দুর্গাপুর এলাকার মোঃ বাবুল হাওলাদারের স্ত্রী। 
জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত মর্জিনার বাড়ি থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৩ বস্তা চাল জব্দ করে। আর্থিক সুবিধার লোভে ঐ চাল স্থানীয় ডিলার মোঃ রফিকুল ইসলাম শরীফ এর কাছ থেকে প্রতিবস্তা ৬শত টাকা করে ৩ বস্তা ১৮ শত টাকা ক্রয় করেছে বলে মর্জিনা প্রথমে ভ্রাম্যমান আদালতকে জানায়। কিছুক্ষন পরেই মর্জিনার বক্তব্য পাল্টে যায় এবং সে বলে তাকে এলাকার লোক যে ভাবে শিখিয়ে দিয়েছে সে সেই ভাবে ভ্রাম্যমান আদালতকে বলেছে। মুলত ঐ চাল ৩ জন সূবিধাভুগির কাছ থেকে ক্রয় করেছে বলে মর্জিনার স্বামী বাবুল জানায়। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ সোহাগ হাওলাদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির ৩ বস্তা চাল জব্দ করি এবং সরকারি চাল মজুদ রাখার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করি।

আপনার মতামত লিখুন :