নলছিটিতে দৃষ্টান্ত স্থাপন করলেন পৌর কাউন্সিলর

প্রকাশিত : ১০ মে ২০২০

ঝালকাঠি জেলা প্রতিনিধি : মহামারি করোনা সংকটকালে ঝালকাঠির নলছিটিতে এক বিঘা জমির বোরো ধান ত্রান তহবিলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন এক কাউন্সিলর। রবিবার সকালে পৌর কাউন্সিলর জামাল উদ্দিন খান সেচ্ছাসেবীদের নিয়ে তার গৈরিপাশা গ্রামের জমির ধান কেটে কৃষিবিভাগের কাছে জমা দেন।

উপজেলা কৃষি কর্মকর্তা ইশরাত জাহান মিলি ও উপ সহকারী কৃষিকর্মকর্তারাও ধান কাটায় অংশ নেন,  পরে তারা ধানের আঁটি বেঁধে উপজেলা কৃষিকর্মকর্তার কার্যালয়ে পৌঁছে দেন। এক বিঘা জমির ধান দিয়ে বীজ তৈরী করে, করোনা পরিস্থিতিতে অসহায় কৃষকের মাঝে  বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানিয়েছেন কৃষি-কর্মকর্তা। জামাল উদ্দিন খানের এই দৃষ্টান্তের প্রশংসা করে তিনি সমাজের বৃত্তবানদের করোনায় সহযোগীতার আহবান জানান। 

জামাল উদ্দিন খান নীজেও একজন কৃষক। পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দিন বলেন আমাদের তিন বিঘা জমিতে এবছর বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। এর মধ্যে আমার একবিঘা জমির ধান কৃষি বিভাগের ত্রাণ তহবিলে দানের ঘোষণা দিয়েছি। কৃষি বিভাগ আমার ধান গ্রহণ করে বীজ তৈরির সিদ্ধান্ত নিয়েছেন। এটা কৃষকের মাঝে বিনা মূল্যে বিতরণ করা হবে। আমি একজন কৃষক হয়ে করোনাকালে কৃষকের পাশে দাঁড়িয়েছি ।

উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি বলেন, ত্রাণ  তহবিলে দান করা ধান থেকে বীজ তৈরি করা হবে।  মহামারি করোনায় অসহায় হয়ে পরা কৃষকদের মাঝে এ বীজ বিনামূল্যে বিতরণ করা হবে। আমি কৃষক ও কাউন্সিলর জামাল উদ্দিন খানকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। তিনি কৃষকের কথা চিন্তা করে নিজের জমির ধান দান করেছেন। বিষয়টি আমি ঊর্ধতন কতৃপক্ষের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।

আপনার মতামত লিখুন :