মঠবাড়িয়ায় লোকালয়ে আসা মৃগি হরিন উদ্ধার

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় ধানক্ষেত থেকে শুক্রবার (২৪ এপ্রিল) সকালে একটি মৃগি হরিন আটক করা হয়েছে। পরে থানা পুলিশ হরিনটি উদ্ধার করেন বন বিভাগের কাছে হস্তান্তর করেছে। 

মঠবাড়িয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদুজ্জামান জানান, শুক্রবার সকালে  ওই হরিনটি উপজেলার  আমড়া গাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী গ্রামে একটি ধান ক্ষেতে দেখতে পায়  স্থাণীয়রা। তারা হরিনটিকে ধাওয়া করে আটক করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ হরিনটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে হরিনটিকে মোড়লগঞ্জ রেঞ্জের জ্ঞানপাড়া বন বিভাগের বনকর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

স্থানীয় জহিরুল ইসলাম নামের এক প্রত্যক্ষদর্শী জানান, ভোরে উত্তর সোনাখালী গ্রামের ঘর থেকে বের হয়ে দরজা খুলে ওই হরিনটিকে তার ঘরের সামনে শোয়া অবস্থায় দেখতে পান। পরে হরিনাটি তাকে দেখে দৌড়ে বাড়ির পাশের ধান ক্ষেতে পালিয়ে যায়। সেখান থেকে স্থাণীয়রা ধাওয়া করে হরিনটিকে আটক করে।

জ্ঞারপাড়া বন বিভাগের ওসি সাদিক মাহামুদ জানান, হরিনটি প্রাপ্ত বয়স্ক মৃগি হরিন। হয়তো কোন হিংস্র প্রাণীর ধাওয়া খেয়ে পথ হারিয়ে তা লোকালয়ে প্রবেশ করেছে। হরিনটি উদ্ধার করা হয়েছে। হরিনটি কিছুটা অসুস্থ থাকায় তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। সুস্থ করে সেটিকে বনে অবমুক্ত করা হবে।

আপনার মতামত লিখুন :