ঝালকাঠিতে সাংবাদিকদের মাঝে পুলিশ সুপারের পিপিই বিতরণ

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০

ঝালকাঠি জেলা প্রতিনিধি: চলমান কোভিড-১৯ তথা করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে কাজ করার সময় জীবনের ঝুকি এড়াতে সহায়তার জন্য ঝালকাঠিতে পিপিই ( personal protective equipment ) ব্যক্তিগত সুরক্ষার সরঞ্জাম প্রদান করেছেন জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।

বুধবার জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন তাঁর কার্যালয়ে সাংবাদিকদের ডেকে নিজ হাতে ‘পিপিই’ তুলে দেন। কোভিড -১৯ তথা করোনা ভাইরাস সংক্রামন এড়াতে সরকারের নির্দেশে ঘরমুখী মানুষের বিভিন্ন সমস্যা সহ জেলার বিভিন্ন স্থানে সংবাদ সংগ্রহের ক্ষেত্রে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে আবার কখনও প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং স্বাস্থ্য কর্মীদের সাথে মাঠে কাজ করছেন গনমাধ্যম কর্মীরা। এ অবস্থায় তাদের কোন ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম না থাকায় গনমাধ্যম কর্মীরা স্বাস্থ্য ঝুঁকিতেই থেকে যাচ্ছে।

এ বিষয় পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বলেন, দেশের এ পরিস্থিতিতে গনমাধ্যম কর্মীরা গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছে। ঝুঁকিপূর্ণ কাজে সাংবাদিকরাই সবার আগে মানুষের কাছে ছুটে যায়, বর্তমানে দেশে প্রানঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে তাদের নিজেদের স্বাস্থ্য ঝুকি এড়াতে আরো আগে থেকেই ‘পিপিই’ প্রয়োজন ছিল।

বিভিন্ন সময়ে সংবাদ সংগ্রহের জন্য পারসোনাল প্রটেকটিভ ইকুইভমেন্ট (পিপিই) ছাড়াই তারা ছুটে যাচ্ছেন হাসপাতাল এবং আক্রান্ত রোগীর বাড়ি। এতে করে সাংবাদিকদের স্বাস্থ্য ঝুকি বেড়েই যাচ্ছে। এই বিষয়টি বিবেচনা করে  ঝালকাঠি জেলা পুলিশের পক্ষ থেকে সাংবাদিকদের মাঝে ‘পিপিই’ উপহার দিয়েছেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।  

সাংবাদিকদের মাঝে পিপিই’ প্রদানের সময়  জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. হাবীবুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মো. ছোয়াইব এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এমএম মাহমুদ হাসান উপস্থিত ছিলেন। এ সময় ‘পিপিই’ পেয়ে সাংবাদিকরা পুলিশ সুপারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আপনার মতামত লিখুন :