কলাপাড়ায় মানব সেবায় “মোয়াজ্জেম হোসেন স্মৃতি সংসদ” 

প্রকাশিত : ২০ এপ্রিল ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : অদৃশ্য শক্তি করোনায় কলাপাড়ার নি¤œ আয়ের মানুষের পাশে দাড়িয়েছেন মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন স্মৃতি সংসদ। কলাপাড়া উপজেলায় এই সংসদটি বহু বছর ধরে বীরদর্পে মানব সেবায় নিয়োজিত আছেন। সাম্প্রতিক সময়ের মহামারি করোনায় এই সংসদটি নি¤œ আয়ের মানুষের পাশে দাড়ালেন ব্যাতিক্রম ভাবে। 

জানাযায়, করোনায় কলাপাড়া উপজেলায় নিম্ন আয়ের মানুষের পাশে দাড়ানোর জন্য  মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন স্মৃতি সংসদ এর  নিজস্ব হটলাইনে ফোন করে শত শত মানুষ  সুযোগ সুবিধার কথা বলেন। এর পর সংসদ কতৃপক্ষ নিজস্ব উদ্যেগে সকলের পরিচয়ের গোপনীয়তা বাজায় রেখে খাদ্য সামগ্রী (উপহার) নিয়ে ঝটপট চলেযান তাদের আঙ্গিনায় ।

কলাপাড়া উপজেলার ১২ টি ইউনিয়ন ও দুইটি পৌরসভায় এই মানবসেবার কাজটি অব্যাহত আছেন জানালে মোয়াজ্জেম হোসেন স্মৃতি সংসদ কতৃপক্ষ।এ ব্যাপারে সুবিধাভোগী  নি¤œ আয়ের মানুৃষ  আঃ হক জানান, করোনায় লকডাউনে আমার কর্ম বন্ধ থাকায় আমি মোয়াজ্জেম হোসেন স্মৃতি সংসদের ব্যাক্তিগত হট লাইনে ফোন করি এবং তাদের সাথে আমার সমস্যার কথা বললে তাৎক্ষনিক খাদ্য সামগ্রী আমার বাসায় পৌছে দেন সংসদ কতৃপক্ষ। তাদের  মানব সেবার মহতি উদ্যোগকে স্বাগত জানাই এবং আমাদের মত স্বল্প আয়ের মানুষের পাশে দাড়ানোর জন্য আমি খুবই আনন্দিত। 

মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন স্মৃতি সংসদ কতৃপক্ষের কাছে জানতে চাইলে তারা জানান, আমাদের এই সংসদ টি শুধু মাত্র মানব সেবায় নিয়োজিত। তারই ধারাবাহিকতায় আমরা কভিট-১৯ মহামারিতে নি¤œ আয়ের মানুষের সকল কর্ম বন্ধ থাকায় মোয়াজ্জেম হোসেন স্মৃতি সংসদের পক্ষ থেকে খাদ্য সামগ্রী কার্যক্রম সমসময় সচল রেখেছি। করোনার লকডাউন শুরু থেকে সাধারণ মানুষের গনসচেতনতার অংশহিসেবে কলাপাড়া পৌর শহরের সকল মসজিদ,মাদ্রাসায় মাস্ক,সাবান সেভলন বিতরন করি। কলাপাড়া উপজেলার অসহায় নি¤œ মধ্যবিত্ত পরিবারের মাঝে আমাদের এ উপহার কার্যক্রম চলমান থাকবে।

আপনার মতামত লিখুন :