ভোলায় নাচেগানে আর্জেন্টিনা সমর্থকদের শোভাযাত্রা, বাঁধভাঙ্গা উচ্ছাস

প্রকাশিত : ২১ নভেম্বর ২০২২

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি:

বিশ্বকাপ জ্বরে কাঁপছে সারাবিশ্ব। না খেললেও বাদ যায়নি বাংলাদেশ। বিভিন্ন দলের সমর্থকদের উন্মোদনায় উৎসবের আমেজ বিরাজ করছে সারা বাংলাদেশে। বাদ যায়নি দ্বীপ জেলা ভোলাও।

এ জেলার প্রায় প্রতিটি গ্রামে বিশ্বকাপের ঢেউ আছড়ে পড়েছে। উত্তাল সেই ঢেউয়ে চলছে শোভাযাত্রা, তর্ক-বিতর্ক। বাড়ি থেকে বৃক্ষ, হাট-বাজার থেকে যানবাহন যে যার মত প্রিয় দলের, খেলোয়াড়ের ছবিযুক্ত ব্যানার, ফেস্টুন, পতাকা লাগিয়ে উচ্ছাস প্রকাশ করছেন।

আর্জেন্টিাইন সমর্থকরা ঢাক-ঢোল বাজিয়ে আজ সোমবার (২১ নভেম্বর) বিকেলে ভোলা শহরে বর্নাঢ্য বিশাল শোভাযাত্রা করেছেন। শহরের সরকারি স্কুল মাঠ থেকে শুরু করে সদর রোড, উকিল পাড়া, যোগীর ঘোল, গার্লস স্কুল মোড়, নতুন বাজার হয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয় শোভযাত্রাটি।

সুসজ্জিত বাদকদল, মোটরসাইকেল, পিকআপ ও বিশালাকৃতির কয়েকটি পিক-আপ নিয়ে শোভাযাত্রা করেন সমর্থকেরা। শোভাযাত্রায় বিভিন্ন এলাকা থেকে আসা সহস্রাধিক আর্জেটিনার ভক্তরা অংশগ্রহন করেন। অংশগ্রহনকারীরা মেসি ও আর্জেন্টিনা বলে শ্লোগান দিতে থাকেন। নেচে গেয়ে প্রিয় দলকে শুভেচ্ছা জানান তারা।

রিকশাযোগে বর্নাঢ্য এই শোভাযাত্রায় ছেলেকে নিয়ে অংশ নেয়া সাথী নামের এক নারী বলেন, আমরা পরিবারের সবাই আর্জেন্টিনার সমর্থক। আমরা মেসিকে ভালবাসি। এবার মেসির মাধ্যমেই বিশ্বকাপ যাবে আর্জেন্টিনার ঘরে।

রাকিবুল ইসলাম রুবেল নামের এক সমর্থক বলেন, ফুটবল মানেই আর্জেন্টিনা। আর আর্জেন্টিনা মানে মেসি। আমাদের ভালবাসার আরেক নাম মেসি। আমরা আশাকরি এবার বিশ্বকাপ আর্জেন্টিনাই জিতবে।

শোভাযাত্রার অন্যতম আয়োজক শান্ত ঘোষ, অমি আহমেদ, মার্সেল ও মুক্তি জানান, ২০ নভেম্বর বিশ্বকাপ শুরু হয়েছে। ২২ নভেম্বর আমাদের প্রিয় দল প্রথম ম্যাচ খেলবে। প্রিয় দলকে শুভেচ্ছা জানাতে আমরা এই শোভাযাত্রার আয়োজন করেছি। এবার যেহেতু মেসির শেষ বিশ্বকাপ, এজন্য এবারের বিশ্বকাপ আমাদের জন্য খুব স্পেশাল। আশাকরি এবার আমাদের প্রিয় দল বিশ্বকাপ জিতবে।’

তিনি ব্রাজিল সমর্থকদেরও এমন শোভাযাত্রা আশা করেন। তাঁর ভাষায়, আমাদের দেশের অধিকাংশ সমর্থক আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক।

এবারই প্রথম আরব বিশ্বের কোন দেশে বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হচ্ছে। কাতারের ৮টি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই আসরে ৩২ দল অংশ নেওয়ার কথা রয়েছে।

আগামী বৃহস্পতিবার একই জায়গা থেকে ব্রাজিল–সমর্থকেরা আনন্দ শোভাযাত্রা করবেন বলে জানা গেছে।

আপনার মতামত লিখুন :