পাথরঘাটায় বিস্কুটের বাক্সে থেকে নবজাতক উদ্ধার 

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২১

পাথরঘাটা, বরগুনা প্রতিনিধি:

 

বরগুনার পাথরঘাটায় বিস্কুটের বাক্সের ভেতর থেকে নবজাতক উদ্ধার হয়েছে। বুধবার দিবাগত রাত সাড়ে বারটার দিক পাথরঘাটা ৬ নম্বর ওয়ার্ডের বিএফডিসি সড়কের মৎস্য ঘাট এলাকায় থেকে শিশুটিকে উদ্ধার করে স্থানীয়রা ।

 

পরে স্থানীয়দের সহায়তায় পাথরঘাটা থানা পুলিশের কাছে শিশুটিকে হস্তান্তর করে। শিশুটিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্ববধানে সুরক্ষা দিয়ে হেফাজতে রাখা হয়েছে।

 

খোঁজ নিয়ে জানা যায়,  রাত সাড়ে বারটার দিকে পাথরঘাটা ৬ নম্বর ওয়ার্ড বিএফডিসি মৎস্য ঘাটের শ্রমিক সেলিম গাজী নামের এক ব্যক্তি ওই পথ ধরে যাওয়া সময় রাস্তার পাশে ওয়ালের ওপর টেপ দিয়ে মোড়ানো একটি বিস্কুটের বাক্স দেখতে পান। বাক্সটি দেখে সন্দেহ হলে তিনি সেখানের আরো কিছু লোকজনকে ডেকে বাক্সটি ভিতরে দেখান একটি নবজাতক শিশু । শিশুটির মুখ স্কচটেপ দিয়ে পেঁচানো ছিল। পরে বিষয়টি তিনি পাথরঘাটা থানা পুলিশকে জানালে টহল পুলিশ ওই বাক্স খুলে ভেতরে ওই শিশুটিকে দেখতে পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায় ।

শ্রমিক সেলিম গাজি জানান , ওই পথ ধরে বিএফডিসি যাবার সময় তিনি বাক্সটি দেখতে পান। পরে পুলিশকে জানালে শিশুটিকে উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায় । সেলিম বলেন, শিশুটি ছেলে, তার মুখে স্কচটেপ পেঁচানো ছিল।

 

পাথরঘাটা থানার উপপরিদর্শক আবদুল হালিম ভোরের দর্পন জানান, রাত সাড়ে বারোটার দিকে সংবাদ পাই বিএফডিসি সড়কের মৎস্য ঘাট এলাকায় দেয়ালের উপর একটি বিস্কুটের বাক্সে নবজাতক পাওয়া গেছে । আমরা তৎক্ষণাৎ গিয়ে শিশুটিকে উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। সকাল সাতটার দিকে দুগ্ধ পান করানোর জন্য ঐ এলাকার মারুফ নামে এক ব্যক্তির হেফজতে একজন নারীর কাছে পাঠানো হয়েছে। শিশুটি ওই নারীর কাছে দুধ পান করানোর জন্য সুরক্ষিত রাখা হয়েছে।

 

অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল আহমেদ সরকার জানান, উদ্ধার হওয়া শিশুটির পরিচয় নিশ্চিত করতে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে। প্রাথমিকভাবে শিশুটির চিকিৎসা নিশ্চিত করার জন্য আমরা মারুফ নামে এক ব্যক্তির হেফজতে একজন নারীর কাছে পাঠানো হয়েছে দুধ পান করানোর জন্য।

 

 

আপনার মতামত লিখুন :