বরগুনায় শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত শিক্ষাঙ্গন

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২১

রাসেল হাওলাদার, বরগুনা প্রতিনিধি :

 

দীর্ঘদিন পরে শিক্ষাঙ্গন এর মূল ফটক খুলে দেয়া হয়েছে। খুলে দেয়া হয়েছে শিক্ষাঙ্গন এর প্রতিটি ক্লাস রুমের দরজা। যেখানে আজ প্রবেশ করেছে মনের মাঝে স্বপ্ন বোনা ভবিষ্যৎ কর্ণধাররা। আজ শিক্ষক ও শিক্ষার্থীদের পদচারণায় মহামিলনের মধ্য দিয়ে শিক্ষাঙ্গন মুখরিত হয়েছে।

দীর্ঘ অপেক্ষার পরিসমাপ্তি ঘটিয়ে রোববার (১২ সেপ্টেম্বর) দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। ৫৪৪ দিন বা এক বছর পাঁচ মাস ২৫ দিন বন্ধের পর খুলেছে দেশের সকল স্কুল ও কলেজ। এতে করে ফুল ফুটেছে ঝরে যাওয়া গাছে। হাসতে শুরু করেছে শিক্ষাঙ্গনের ক্যাম্পাস। লাল সবুজের পতাকা উড়ছে যেনো শিক্ষাঙ্গনের স্বাধীনতার ডাকে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে- কলেজ সমূহের মধ্যে বরগুনা সরকারি কলেজ, বরগুনা আইডিয়াল কলেজ, স্কুল সমূহের মধ্যে বরগুনা জিলা স্কুল, বালিকা উচ্চ বিদ্যালয়, বরগুনা আদর্শ স্কুল, কদমতলা নিরালা রেসিডেনসিয়াল মডেল স্কুলে চলছে স্বাস্থ্য বিধি অনুসরণ করে পাঠদান।

এ ব্যাপারে কদমতলা নিরালা রেসিডেনসিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক মোঃ জিয়াউল হক তুহিন প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন- কোমলমতি শিশুদের আবারো শিক্ষাঙ্গনে ফেরাতে পারাটা বর্তমান সরকারের একটি কঠিন সাহসীকতার পরিচয় বহন করে।

বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মতিউর রহমান বলেন- শিক্ষা প্রতিষ্ঠান খুলতে সকল ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গত কালই গ্রহণ করা হয়েছে। প্রধান ফটকে রাখা হয়েছে ওয়াশব্লক। পাশাপাশি নিশ্চিত করা হয়েছে মাস্ক। করোনা সচেতনতায় যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমেই সরকারি কলেজে পাঠদান করা হচ্ছে। তিনি আরো জানান- সরকারের নির্দেশিত নির্দেশাবলী বাস্তবায়নের মধ্য দিয়ে পাঠদান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :