ঐক্যবদ্ধ হয়ে অপশক্তিকে রুখতে হবে : দীপু মনি

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২১
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পুরোনো ছবি

ভোরের দর্পণ ডেস্ক:

নির্বাচনকে সামনে রেখে একটি অপশক্তি দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে। এই অপশক্তিকে ঐক্যবদ্ধ হয়ে রুখতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ শুক্রবার দুপুরে চাঁদপুর হাজীগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে এক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘অশুভ শক্তির মানুষগুলো সংখ্যায় খুব বেশি নয়, কিন্তু তারা সংঘবদ্ধ। আমরা সংঘবদ্ধ নই। তাই আমাদের ঐক্যবদ্ধ হয়ে তাদেরকে রুখে দিতে হবে। এ দেশ অসাম্প্রদায়িক ও সম্প্রীতির দেশ। এখানে আমরা সব ধর্মের মানুষ একসঙ্গে মিলেমিশে থাকব।’

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে গত ১৩ অক্টোবর হাজীগঞ্জে হামলা ও সংঘর্ষের ঘটনায় ক্ষতিগ্রস্তদের অনুদান উপলক্ষ্যে শুক্রবার হাজীগঞ্জে আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় ক্ষতিগ্রস্ত ১৯টি পূজামণ্ডপ, মন্দির কমিটি ও সহিংসতার ঘটনায় নিহত চাপাইনবাবগঞ্জের শ্রমিক এবং আতঙ্কে মারা যাওয়া এক পরিবারকে আর্থিক অনুদান তুলে দিয়েছেন শিক্ষামন্ত্রী।

সহায়তা প্রদান অনুষ্ঠানে দীপু মনি বলেন, ‘আমাদের এগিয়ে যেতে হলে শিক্ষাব্যবস্থায় বিজ্ঞান প্রযুক্তি ব্যবহার করতেই হবে। তবে সব কিছুরই ভালো-খারাপ দিক থাকে। তাই সঠিক তথ্য প্রযুক্তি ব্যবহার করতে হবে। এর মধ্যে তথ্য প্রযুক্তির অপব্যবহার বন্ধ করতে হবে। শিক্ষার্থীদের দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে আমরা সবরকম চেষ্টা করছি। তার জন্য সামাজিক, রাজনৈতিক ও শিক্ষা ব্যবস্থায় সচেতনতাবোধ সৃষ্টি করতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদেরকে সততা ও মানবিকতা যদি শেখানো না হয়, তাহলে তারা সুযোগ্য নাগরিক হয়ে উঠবে না।’

সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বেশি ক্ষতিগ্রস্ত নয়টি মন্দির ও পূজামণ্ডপকে ৫০ হাজার টাকা, কম ক্ষতিগ্রস্ত ১০টি মন্দির ও পূজামণ্ডপকে ২৫ হাজার টাকা, গুলিতে নিহত টাইলস মিস্ত্রী চাপাইনবাবগঞ্জ জেলার সুন্দরপুর বাগডাঙা এলাকার সামছুর ছেলে বাবলুকে (২৮) এক লাখ টাকা ও সহিংসতার ঘটনায় আতঙ্কে নিহত মানিক সাহাকে এক লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে। এ ছাড়া হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের থেকেও নিহত ওই দুই পরিবারকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, সংসদ সদস্য শ্রী মনোরঞ্জন শীল গোপাল, একেএম শাহাজান কামাল, রুবিনা আক্তার মিরা, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনিম হাসান, চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, অংকুর জীৎ সাহা নব, ট্রাস্টের সচিব ডা. দিলীপ কুমার ঘোষ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :