আওয়ামী লীগ সার্বভৌমত্ব বন্ধক রেখে ক্ষমতায় টিকে আছে : ডা: ইরান

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

ভারতের ক্ষমতাসীন বিজেপি দলের নেতা সুব্রামানিয়ান স্বামী আর বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বক্তব্য একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান।

তিনি বলেছেন, আওয়ামী লীগ দেশের সার্বভৌমত্ব ভারতের কাছে দাসখত দিয়ে তথা বন্ধক রেখে ক্ষমতায় টিকে আছে। সম্প্রতি সুব্রামানিয়ান স্বামীর বাংলাদেশ দখলের হুমকি আর সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অজুহাতে শেখ হাসিনার ভারতের সহযোগিতা কামনা করে দেয়া বক্তব্য সার্বভৌমত্ব বিরোধী ও উদ্বেগজনক।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সাম্যবাদী দলের (মা:-লে:) ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় তিনি একথা বলেন।

ডা: ইরান বলেন, আওয়ামী লীগের নেতাদের মুখে সংখ্যালঘু নির্যাতনের জন্য মায়াকান্না মাছের মায়ের পুত্রশোকের মতো। তারা রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দেশে হিন্দু সম্প্রদায়ের ওপর নির্বিচারে নির্যাতন নিপীড়ন করছে। আওয়ামী লীগ সংখ্যালঘুদের ক্ষমতায় থাকার ঢাল হিসাবে ব্যবহার করছে। হিন্দুরা দেশে থাকলে তারা ভোট পায় আর ভারত গেলে জমি পায়।

তিনি বলেন, বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন, বাড়িঘর, মন্দির-প্রতিমা ভাঙচুর, লুটপাট-অগ্নিসংযোগ ও শ্মশানঘাট দখলের সাথে আওয়ামী লীগ জড়িত। আওয়ামী লীগের ভোটারবিহীন সরকার বিএনপি-জামাত জোটকে মামলার জালে ফাঁসাতে সংখ্যালঘু সম্প্রদায়কে রাজনৈতিক বলি দিচ্ছে।

কমরেড সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বক্তব্য রাখেন এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, মুক্তিযোদ্ধা দলের যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম চৌধুরী মিলন, ছাত্রমিশনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, লেবার পার্টির মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার প্রমুখ।

আপনার মতামত লিখুন :