দেশ জঙ্গি রাষ্ট্রে পরিণত হবে, আশঙ্কা জি এম কাদেরের

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

অবৈধ আগ্নেয়াস্ত্র আমদানি রোধ করতে না পারলে দেশ জঙ্গি রাষ্ট্রে পরিণত হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। 

তিনি বলেন, জাতির ভবিষ্যত ভয়াবহ হয়ে উঠবে। চরম অবনতি ঘটবে আইন শৃঙ্খলা পরিস্থিতির। তাই অবৈধ অস্ত্রের চালান রোধ করার পাশাপাশি অবৈধ অস্ত্র উদ্ধারে সরকারকে কার্যকর উদ্যোগ নিতে হবে।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন জাপা চেয়ারম্যান।

জিএম কাদের বলেন, গণমাধ্যমের খবরে জানা গেছে, সম্প্রতি যশোরের এক ছাত্র নেতা (ছাত্রলীগ নেতা) আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়েছে। গোয়েন্দা সংস্থার কাছে তার স্বীকারোক্তি অনুযায়ী গেল কয়েক বছরে সে একাই সারা দেশে দুই শতাধিক আগ্নেয়াস্ত্র বিক্রি করেছে। সে বলেছে, পার্শ্ববর্তী একটি দেশের সীমান্ত দিয়ে অভিনব কায়দায় অস্ত্র কিভাবে সে বাংলাদেশে এনেছে।

তিনি আরও বলেন, গোয়েন্দা সংস্থার কাছে এই ছাত্র নেতা আরও বলেছে, অস্ত্র চোরাচালান সিন্ডিকেট বাংলাদেশে কিভাবে অস্ত্র সরবরাহ করে। এর চেয়ে ভয়াবহ খবর আর হতে পারে না। এর আগে ইসরায়েলে তৈরি অত্যাধুনিক “উজি” পিস্তলসহ এক মডেলের ছবি ভাইরাল হয়েছে। অত্যাধুনিক যে অস্ত্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতেও নেই।

দেশের মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুততার সাথে অবৈধ অস্ত্র আমদানি সিন্ডিকেট ও অস্ত্রবাজদের তালিকা তৈরি করতে হবে বলে উল্লেখ করেন জাপা চেয়ারম্যান। তিনি বলেন, বিশেষায়িত বাহিনী নিয়োগ করে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করতে হবে এবং এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে হবে।

আপনার মতামত লিখুন :