ব্রাহ্মণবাড়িয়ার লোকসমাগ‌ম ঠেকাতে প্রশাসন ব্যর্থ হয়েছে’

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০

ব্রাহ্মণবাড়িয়ায় মাওলানা জুবায়ের আহমেদ আনসারীর জানাযায় লোকসমাগ‌ম ঠেকাতে প্রশাসন ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ মন্তব্য করেন তিনি। নিজের বাসা থেকে এতে সংযুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এসময় তিনি সবাইকে আরো কিছুদিন ঘরে অবস্থানের আহ্বান জানান। একইসঙ্গে যারা মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন তাদের কৃতজ্ঞতা জানান স্বাস্থ্যমন্ত্রী।

মন্ত্রী জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯১ জন। এছাড়া, গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত নতুন ৩১২ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে এই প্রাণঘাতী ভাইরাসে মোট শনাক্ত হলেন ২৪৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় ২৬৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৩১২ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে অধিকাংশই নারায়ণগঞ্জ ও ঢাকা ফেরত। এছাড়া, নতুন ৯ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৭৫ জন।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে লকডাউনের মধ্যেই আল্লামা মাওলানা যুবায়ের আহমদ আনসারী জানাযায় হাজারো মানুষের সমাগম হয়। শনিবার সকালে জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসায় প্রাঙ্গনে এই জানাযা নামায অনুষ্ঠিত হয়। জানাযা মাদরাসা মাঠ ছাড়িয়ে ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশে ছড়িয়ে যায়। যেখানে প্রায় ১০-১৫ হাজার মানুষ একত্রিত হয়েছে বলে জানায় পুলিশ।

ঘটনার পর, লোকসমাগমের বিষয়ে ব্যবস্থা না নেয়ায় সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন টিটুকে (ওসি) প্রত্যাহার করা হয়। শনিবার (১৮ই এপ্রিল) রাতে পুলিশ সদরদফতর এক আদেশে তাকে প্রত্যাহার করা হয়।

এদিকে, যুবায়ের আহমদ আনসারী জানাযায় হাজারো মানুষের সমাগম হওয়ার পর ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসার আশপাশের ১০টি গ্রাম অবরুদ্ধ করা হয়েছে।

নিশ্চিত করা হয়েছে যেন গ্রামের কেউ বাসা থেকে বের হতে না পারে।

 

আপনার মতামত লিখুন :