একদিনে করোনা কেড়ে নিল ৭ প্রাণ, আক্রান্ত ৩১২ জন

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০

মহামারি করোনাভাইরাস দেশে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ৯১ জনে। করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩১২ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪৫৬ জনে।

রবিবার (১৯শে এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ২,৬৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৩১২ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে অধিকাংশই নারায়ণগঞ্জ ও ঢাকা ফেরত। এছাড়া, নতুন ৯ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৭৫ জন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, করোনাভাইরাসে সংক্রমিত হলে শতকরা ৯৫ ভাগ এমনিতেই সুস্থ হয় এবং ৫ ভাগের হাসপাতালে চিকিৎসার দরকার হয়। বেসরকারি হাসপাতালগুলো করোনায় সংক্রমিত রোগীদের চিকিৎসা করার জন্য প্রস্তুত রয়েছে। মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

এরপর স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা জানান, নতুন করে মারা যাওয়া ৭ জনের মধ্যে ৬৬ ভাগ পুরুষ ও ৩৪ ভাগ নারী। মৃতদের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী। এদের মধ্যে ৩ জনই ঢাকার এবং ৪ জন নারায়নগঞ্জের। প্রতিটি হাসপাতালেই পর্যাপ্ত পিপিই ও চিকিৎসা সরঞ্জাম রয়েছে। পিপিই এর যথাযথ ব্যবহার ও অপচয় রোধ করার আহ্বান জানান তিনি।

দেশে গত ৮ই মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। প্রতিদিনই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। সম্পূর্ণ বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। আর, সারা দেশে গত ২৬শে মার্চ থেকে ২৬শে এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। জেলায় জেলায় চলছে লকডাউন। মানুষকে ঘরে রাখতে টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

১৯ এপ্রিল (রোববার) এর আপডেট

  গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ৩১২ ২৪৫৬
মৃ্ত্যু ৯১
সুস্থ ৭৫
পরীক্ষা    

আপনার মতামত লিখুন :