করোনাভাইরাস মোকাবেলার শপথ নিয়ে মুজিবনগর দিবস পালিত

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২০

করোনাভাইরাস মোকাবেলায় সরকারি নির্দেশনা মেনে ঐক্যবদ্ধভাবে কাজ করা এবারের মুজিবনগর দিবসের শপথ বলে উল্লেখ করেছেন মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি।

শুক্রবার ভোরে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে মুজিবনগর দিবসের অনুষ্ঠানে বক্তব্যে তিনি এ কথা বলেন।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে বাংলাদেশের প্রথম সরকারের শপথের এ দিনটি পালন করা হচ্ছে।

বক্তব্যে জেলা প্রশাসক বলেন, দেশব্যাপী আমরা সকল মানুষ যার যার অবস্থান থেকে সংগ্রামে অবতীর্ণ হয়েছি। নিশ্চয়ই এই সংগ্রামে আমরা জয়লাভ করবো এবং আমাদের অর্থনৈতিক যে অগ্রযাত্রা সেটাকে অব্যাহত রেখে ১৯৭১ সালের আমাদের যে সকল বীর মুক্তিযোদ্ধারা এ দেশের জন্য যুদ্ধ করেছিলেন তাদের স্বপ্ন বাস্তবায়ন করতে সক্ষম হবো।

প্রতি বছর যথাযোগ্য মর্যাদায় মুজিবনগর দিবসটি উদযাপন করা হয়  উল্লেখ করে জেলা প্রশাসক আরও বলেন, সারা বিশ্বের ন্যায় আমাদের মাতৃভূমি বাংলাদেশ কোডিড-১৯ ভাইরাসে আক্রান্ত। যার ফলে সরকারি সকল অনুষ্ঠান অত্যন্ত সীমিত করা হয়েছে। অনুষ্ঠানে জাতির পিতা, জাতীয় চার নেতাসহ ৭১’র শপথ গ্রহণ অনুষ্ঠানের সবাইকে স্মরণ করেন তিনি।

ভোরে পুলিশের ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের অনুষ্ঠানের সূচনা হয়। এরপরে জেলা প্রশাসক আতাউল গনি ও পুলিশ সুপার এসএম মুরাদ আলী স্মৃতিসৌধ বেদিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। সেখানে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন ও দোআ মোনাজাত করা হয়।  

আপনার মতামত লিখুন :